ফররুখ জন্মশতবার্ষিকী আবৃত্তি প্রতিযোগিতা ৯জুন শনিবার

প্রকাশিত : ০৮ জুন, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

নিজস্ব প্রতিবেদক: জাগরণের কবি ফররুখ জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে সিলেটে গৃহিত মাসব্যাপী কর্মসূচী অনুযায়ী আজ ৯ জুন শনিবার কেমুসাস সাহিত্য আসর কক্ষে বেলা ১১টায় কুইজ প্রতিযোগিতা ও বেলা সাড়ে ১১টায় কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
কুইজ প্রতিযোগিতায় ক গ্রুপে ৬ষ্ঠ থেকে ৮ ম শ্রেণি বা সমমান, খ গ্রুপে ৯ম ও ১০ম শ্রেণি বা সমমানের ছাত্রছাত্রীরা অংশ গ্রহণ করতে পারবে। প্রতিযোগিতা স্থলে কুইজের প্রশ্নপত্র সরবরাহ করা হবে। আবৃত্তি প্রতিযোগিতায় ক গ্রুপে শিশু থেকে ৩য় শ্রেণি বা সমমান, কবিতা-ঝুমকো লতা, খ গ্রুপে ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি বা সমমান, বিষয়-বৃষ্টির ছড়া, গ গ্রুপে ৭ম থেকে দশম শ্রেণি বা সমমান, বিষয়-পাঞ্জেরী। কবিতা ও কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণে আগ্রহীরা প্রতিযোগিতাস্থলে নাম তালিকাভুক্ত এবং কবিতা সংগ্রহ করতে পারবে। এদিকে ১০ জুন রোববার কবি ফররুখের রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল ও ইফতার এবং ৩০জুন শনিবার বেলা ৩টায় শহিদ সোলেমান হলে ফররুখ স্মরণে আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও মাসব্যাপী কর্মসূচীর সমাপনী সভা অনুষ্ঠিত হবে।
এ ছাড়া রচনা প্রতিযোগিতায় ক গ্রুপে ৮ ম থেকে ১০ম শ্রেণি বা সমমান, বিষয়- ছোটদেও কবি ফররুখ (শব্দ অনূর্ধ্ব ১০০০), খ গ্রুপে কলেজ বিশ^বিদ্যালয় বা সমমানের শিক্ষার্থী, বিষয়- বাংলা সাহিত্যে ফররুখ আহমদের অবদান (শব্দ সংখ্যা-১৫০০)। রচনা আগামী ২৩জুনের মধ্যে আইএলএ, শাহজালাল উপশহর রোড, শিবগঞ্জ, সিলেটÑএ ঠিকানায় পাঠাতে হবে।
এ ব্যাপারে বিস্তারিত তথ্যের জন্যে০১৭১২১৬৬৭১৪, ০১৭১২৭৮৬৭৭৫ অথবা ০১৯৭১৩১১৫৭৪Ñএই নাম্বারে যোগাযোগের অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন