‘প্রাথমিক শিক্ষায় বাংলাদেশী কিন্ডারগার্টেন’ গ্রন্থের মোড়ক উন্মোচন

প্রকাশিত : ১৩ এপ্রিল, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

মো. আব্দুল বাছিত: নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর উপাচার্য প্রফেসর ড. আতফুল হাই শিবলী বলেছেন, বাংলাদেশের প্রাথমিক শিক্ষাব্যবস্থায় ব্যক্তিগত উদ্যোগে প্রতিষ্ঠিত কিন্ডারগার্টেনগুলো যথেষ্ট ও প্রশংসনীয় অবদান রাখছে। আবার অনেকেই প্রাথমিক শিক্ষাব্যবস্থার মূল প্রকৃতি এবং ধরণ থেকে বেরিয়ে কাজ করছেন। অধ্যাপক মো. হেনা সিদ্দিকী রচিত গ্রন্থটি বাংলাদেশের শিক্ষা ব্যবস্থায় কিন্ডারগার্টেনের ইতিহাসকে তুলে ধরেছেন, যারা শিক্ষা নিয়ে কাজ করেন তাদের জন্য সহায়ক ভূমিকা পালন করবে।
অধ্যাপক মো. হেনা সিদ্দিকী রচিত তৃতীয় গ্রন্থ ‘প্রাথমিক শিক্ষায় বাংলাদেশী কিন্ডারগার্টেন’-এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
গত বৃস্পতিবার নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক সিলেটের ডাকের নির্বাহী সম্পাদক আবদুল হামিদ মানিক, কাজী জালাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা মুরশেদা রহমান চৌধুরী।
মোড়ক উন্মোচন অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন হিলসিটি একাডেমী শিবগঞ্জ শাখার মনিটর নূর মহল চৌধুরী চুনী। অনুষ্ঠান সঞ্চালনা করেন কান্তা রায় ও টুম্পা রায়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ইয়ামিন আহমদ নিশাত। অনুষ্ঠানে হিলসিটি একাডেমী শিবগঞ্জ এবং উপশহর শাখার শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকরা উপস্থিত ছিলেন।
বিশেষ অতিথির বক্তব্যে দৈনিক সিলেটের ডাকের নির্বাহী সম্পাদক আবদুল হামিদ মানিক বলেন, অধ্যাপক মো. হেনা সিদ্দিকী রচিত গ্রন্থটি সকলের পড়া উচিত। এর মাধ্যমে বাংলাদেশের শিক্ষাব্যবস্থায় কিন্ডারগার্টেনের প্রকৃতি এবং ধরণসহ এর ইতিহাস জানা যাবে।

আরও পড়ুন