প্রবীণ সাংবাদিক মনসুর উদ্দিন ইকবাল ‘আহবাব স্বর্ণ পদকে’ ভূষিত

Alternative Text
,
প্রকাশিত : ২৮ জানুয়ারি, ২০২২     আপডেট : ৪ মাস আগে

প্রবীণ সাংবাদিক মনসুর উদ্দিন আহমেদ ইকবালকে কেমুসাস দেওয়ান আহবাব স্বর্ণ পদকে ভূষিত করা হয়েছে। গত বৃহস্পতিবার (২৭.০১.২০২২) রাতে কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের ৮৫ বর্ষের বার্ষিক সাধারণ সভায় তার হাতে স্বর্ণপদক তুলে দেন দেওয়ান আহবাব স্বর্ণপদক ব্যবস্থাপনা কমিটির সভাপতি, কেমুসাস-এর সাবেক সভাপতি, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি হারুনুজ্জামান চৌধুরী।


সাহিত্য সংসদের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মুজিবুর রহমান চৌধুরীর সভাপতিত্বে সাহিত্য সংসদের নিজস্ব মিলনায়তন শহিদ সোলেমান হলে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় স্বর্ণপদক গ্রহণ করে অনুভূতি ব্যক্তকালে সাংবাদিক মনসুর উদ্দিন আহমেদ ইকবাল বলেন, দেওয়ান আহবাব স্বর্ণপদক গ্রহণ আমার জন্যে সম্মানের ও আনন্দের। আমি আমার ব্যক্তিগত ও আমার পরিবারের সদস্যদের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি সাহিত্য সংসদ কর্তৃপক্ষের প্রতি। পুরস্কার গ্রহণ করে আমি সবার কাছে এই দোয়াই কামনা করি, জীবনের শেষ দিন পর্যন্ত যেন সততার সাথে সাংবাদিকতা করে যেতে পারি।
সভায় কেমুসাস দেওয়ান আহবাব স্বর্ণ পদক ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে বক্তব্য রাখেন দেওয়ান আহবাব চৌধুরীর পৌত্র, যুক্তরাজ্যের ব্রিটিশ-বাংলাদেশ সলিসিটর সোসাইটির প্রেসিডেন্ট দেওয়ান চৌধুরী মাহদি। তিনি বলেন, দেওয়ান আহবাবের চেতনা ছিলো আত্মপরিচয়ে বলীয়ান হয়ে সুন্দর কল্যাণময় সমাজ প্রতিষ্ঠা। কল্যাণময় সমাজ প্রতিষ্ঠায় আমরা নিজেদেরকে নিবেদিত করতে পারলে কেমুসাস দেওয়ান আহবাব স্বর্ণপদক প্রদান সার্থক হবে।
দেওয়ান আহবাব স্বর্ণপদক ব্যবস্থাপনা কমিটির সদস্যসচিব সেলিম আউয়ালের পরিচালনায় স্বর্ণপদক হস্তান্তরকালে মঞ্চে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক আবদুল হামিদ মানিক, কেমুসাস’র সহসভাপতি অধ্যক্ষ কালাম আজাদ, অধ্যক্ষ সৈয়দ মুহাদ্দিস আহমদ, দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী, কোষাধ্যক্ষ আব্দুস সাদেক লিপন এডভোকেট, সহ সাধারণ সম্পাদক সৈয়দ মবনু, সাবেক সাহিত্য সম্পাদক এডভোকেট আব্দুল মুকিত অপি, পুরস্কার ব্যবস্থাপনা কমিটির সদস্যদের মধ্যে শিক্ষাবিদ প্রফেসর ড. কামাল আহমদ চৌধুরী, কেমুসাস ভাষাসৈনিক মতিন উদদীন আহমদ জাদুঘরের পরিচালক ডা. মোস্তফা শাহজামান চৌধুরী বাহার, সিলেট জেলা বারের সাবেক সভাপতি ও সিলেট স্টেশন ক্লাব লিমিটেডের সাবেক সভাপতি এডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম শাহিন প্রমুখ।


আরও পড়ুন