প্রধানমন্ত্রীকে এডভোকেট মন্টুর ফুলেল শুভেচ্ছা

প্রকাশিত : ০৩ জানুয়ারি, ২০১৯     আপডেট : ১ বছর আগে  
  

আওয়ামীলীগের নিরঙ্কুশ বিজয়ে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ও সহকারী এটর্নি জেনারেল এডভোকেট আব্দুর রকিব মন্টু। ০২ জানুয়ারি বুধবার, গণভবনে বিশিষ্টজনদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে সাবেক এই ক্রীড়াবিদকে কাছে ডেকে কুশল বিনিময় করেন প্রধানমন্ত্রী। এসময় দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, ‘ বাংলার জনগণ নৌকার ওপর আস্থা রেখে আওয়ামীলীগকে পুনঃনির্বাচিত করেছে, তাদের এই আস্থার জায়গাটা যাতে কোনোভাবেই কলঙ্কিত না হয়। ‘
তিনি আরো বলেন, ‘আমি মনে করি, আমাদের পুনঃনির্বাচিত করে জনগণ তাদের সেবা করা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত কাজগুলো পূরণ করার সুযোগ করে দিয়েছে। ‘
উল্লেখ্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় আসন-২৩১ (সিলেট-৩) এলাকায় এডভোকেট মন্টু বাংলাদেশ আওয়ামীলীগের একজন মনোনয়ন প্রত্যাশী ছিলেন। দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে তিনি সিলেট সহ দেশের বিভিন্ন প্রান্তে নৌকার পক্ষে গণসংযোগ করেন।
৩০ ডিসেম্বর রবিবার অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে আওয়ামী লীগ। স্বাধীন বাংলাদেশে ১৯৭৩ সালের প্রথম নির্বাচনের পর নৌকার কাণ্ডারিদের এটাই সবচেয়ে বড় বিজয়। ৩০ ডিসেম্বর রাতে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদের ঘোষণা করা বেসরকারি তথ্য অনুসারে, ফলাফল ঘোষণা হওয়া ২৯৮টি আসনের মধ্যে সর্বোচ্চ ২৫৯টি আসনে এককভাবে জয়লাভ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এমনকি মহাজোটের শরিকদের জয়লাভ করা আসনসহ আওয়ামী লীগের নেতৃত্বে জিতে আসা মোট আসন সংখ্যা ২৮৮টি। এর মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ ২০টি আসন পেয়েছে মহাজোটের সঙ্গে নির্বাচনি জোটবদ্ধ দল জাতীয় পার্টি।
বিরোধীদের জোট জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ দল বিএনপি পেয়েছে ৫টি আসন। এদিকে বিএনপির সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্ট থেকে ২টি আসন জিতেছে গণফোরাম।এছাড়াও, মহাজোটের শরিক দল হিসেবে ওয়াকার্স পার্টি ৩টি, জাসদ ২টি, বিকল্প ধারা ২টি, তরিকত ১টি, জাতীয় পার্টি-জেপি (মঞ্জু) ১টি আসনে জয়লাভ করেছে। এর বাইরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জয়লাভ করেছেন ৩ জন।
প্রসঙ্গত, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের ৩টি কেন্দ্রে ভোট বন্ধ হওয়ায় নির্বাচন স্থগিত রেখে ঐ আসনে পুনঃনির্বাচন ঘোষণা করা হয়েছে। অপরদিকে নির্বাচনের আগে গাইবান্ধা-৩ আসনের একজন প্রার্থীর মৃত্যুর কারণে নির্বাচন কমিশন কর্তৃক সেখানে পুনঃতফসিল ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন



শিক্ষক মতিউর রহমান আর নেই

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট নগরীর...

পররাষ্ট্রমন্ত্রীর কাছে কাষ্টঘরবাসীর স্মারকলিপি

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেটের কাষ্টঘর...