প্রতিবন্ধীদেরকে সুশিক্ষিত ও কারিগরি শিক্ষা দিয়ে গড়ে তোলতে হবে

প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি, ২০১৯     আপডেট : ১ বছর আগে  
  

তাসলিমা খানম বীথি: লিডিং ইউনিভার্সিটির ভিসি ড. মো: কামরুজ্জামান চেীধুরী বলেছেন, প্রতিবন্ধীরা আমাদের সমাজেরই একটি অংশ। তাদেরকে নিজেদের সন্তানের মত দেখতে হবে, ভালোবাসতে হবে এবং যতœ নিতে হবে। প্রতিবন্ধীরা যাতে প্রতিষ্ঠিত হতে পারে সেদিকে আমাদেরকে খেয়াল রাখতে হবে। তাদেরকে সুশিক্ষিত ও কারিগরি শিক্ষা দিয়ে গড়ে তুলতে হবে।
শাহজালাল রাগীব রাবেয়া প্রতিবন্ধী সেবা কেন্দ্রের পঞ্চম বর্ষপূর্তি উপলক্ষে গতকাল বুধবার অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন। পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
দৈনিক সিলেটের ডাক-এর ভারপ্রাপ্ত সম্পাদক ও লিডিং ইউনির্ভাসিটির ট্রেজারার বনমালী ভৌমিকের সভাপতিত্বে ও শাহজালাল রাগীব রাবেয়া প্রতিবন্ধী সেবা কেন্দ্রের অধ্যক্ষ শামীমা নাছরীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জালালবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল ডা. এ কে এম দাউদ, দৈনিক সিলেটের ডাক-এর ব্যবস্থাপনা সম্পাদক ওয়াহিদুর রহমান ওয়াহিদ, কাউন্সিলর রাশেদ আহমদ এবং অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্রতিবন্ধী সেবা কেন্দ্রের সিনিয়র অফিসার সিদ্ধার্থ শংকর রায়, শেখঘাট বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলের হেড মাস্টার সুরাইয়া নাসরিন, রহমানিয়া প্রতিবন্ধী কল্যান ফাউন্ডেশনের সভাপতি আতাউর রহমান শামসু ও ব্যবসায়ী মতিউর রহমান চৌধুরী মুফতি।
বিশেষ অতিথির বক্তব্যে ডা. এ কে এম দাউদ বলেন, শিক্ষা শুধু জ্ঞান অর্জন করাই নয়, শিক্ষার মাধ্যমে পরিপূর্ণ মানবিক বিকাশ ঘটে। প্রতিবন্ধীদের নিয়ে এক সময় সামাজিক দৃষ্টিভঙ্গি ছিলো নেতিবাচক। সামাজিক বিকাশের ফলে এখন প্রতিবন্ধীদেরকে সমাজের অংশ হিসেবে গণ্য করা হয়।
বিশেষ অতিথির বক্তব্যে ওয়াহিদুর রহমান ওয়াহিদ বলেন, প্রতিবন্ধীদের প্রতি অবহেলা নয়, তাদের প্রতি সবসময় সদয় হতে হবে। ভালো ব্যবহারের মাধ্যমে উৎকৃষ্ট উদাহরণ রাখতে হবে।
বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থী এ কে এম হাবীবের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে প্রতিষ্ঠানের ৫ বছরের কার্যক্রম তুলে ধরেন অধ্যক্ষ শামীমা নাসরীন।

 

আরও পড়ুন



এশিয়ান রেস্টুরেন্ট এন্ড টেকওয়ে অ্যাওয়ার্ড

রবিবার লন্ডনস্থ ইন্টার কন্টিনেন্টাল হোটেলে...

মণিপুরীদের সর্ববৃহৎ ক্রীড়াপ্রতিযোগিতার উদ্বোধন আজ

সিলেট এক্সপ্রেস ডেস্ক: বাংলাদেশের মণিপুরীদের...

প্রেমিকের বাড়িতে প্রেমিকার অবস্থান প্রেমিকাকে মারধরের অভিযোগ

সিলেট এক্সপ্রেস ডেস্ক : দীর্ঘদিনের প্রেম,...