প্রতিবন্ধিদের কল্যাণে সমাজের যুবকরাই কাজ করে যাচ্ছেন

প্রকাশিত : ০২ জুন, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক : সিলেট জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক নিবাস রঞ্জন দাস বলেছেন, সরকার প্রতিবন্ধিদের জীবন মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। প্রতিবন্ধিদের কল্যাণে যুবকরা ও সমাজসেবীরা ঐক্যবদ্ধ হলে সমাজের বঞ্চিত, দুস্থ প্রতিবন্ধি মানুষগণ উপকৃত হওয়ার পাশাপাশি দেশ ও জাতি উন্নতি হবে। প্রতিবন্ধি শিক্ষার্থীদের প্রতিষ্ঠিত ও সুনগারিক হিসেবে গড়ে তুলতে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।
তিনি গত শুক্রবার দুপুরে নগরীর জিন্দাবাজারস্থ গ্রীন ডিজএ্যাবলড ফাউন্ডেশন (জিডিএফ) কার্যালয়ে কয়েকজন তরুণ সমাজসেবীর উদ্যোগে ডি কেপ জিডিএফ দৃষ্টি প্রতিবন্ধি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ঈদ বস্ত্র ও ইফতার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
জিডিএফ’র ভাইস চেয়ারম্যান, দক্ষিণ সুরমা নছিবা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.এইচ.এম ইসরাইল আহমদের সভাপতিত্বে ও ম্যানেজার স্বপন মাহমুদের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জিডিএফ’র নির্বাহী পরিচালক জি.ডি রুমু। আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন লিং থ্রির ডেপুটি ম্যানেজার হরিপদ, ফুড ক্লাবের সত্ত্বাধিকারী রুমেল আহমদ, বিএফএস গ্লোবাল এর অফিসার রাফি ইব্রাহিম, ব্যাংক আল ফালাহর সিনিয়র অপারেশন ম্যানেজার কামরান আহমদ, এমএসকেএস’র ম্যানেজার জাবেদ আহমদ। বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন
বক্তব্য রাখেন এপেক্স ক্লাব সাউথ সুমার সাবেক সভাপতি মোঃ রাকিব আলী, জিডিএফ’র সদস্য প্রমেশ দত্ত, কো-অর্ডিনেটর ও প্রতিবন্ধি নাগরিক পরিষদের সভাপতি বায়েজিদ খান, জিডিএফ’র একাউনটিং নমিতা রানী দে, ডি কেপ জিডিএফ দৃষ্টি প্রতিবন্ধি বিদ্যালয়ের শিক্ষিকা সাবিনা ইয়াস, রুমানা বেগম, খালেদা বেগম। অনুষ্ঠানের শুরুতে কালামে পাক থেকে তেলাওয়াত করেন হাফিজ কয়েস মিয়া। এর আগে অনুষ্ঠানে প্রতিবন্ধি শিক্ষার্থীরা ইসলামী সংগীত পরিবেশন করেন।

আরও পড়ুন



সিলেটে বিশ্ব টিকাদান সপ্তাহ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: ব্যাপক উৎসাহ উদ্দীপনা...

সজনে ডাঁটার ঔষধি গুণাগুণ

সবজি হিসেবে এটি বেশ জনপ্রিয়...