প্যারিসে- প্রবাসীদের বাবার চোখে জল প্রিমিয়ার শো

প্রকাশিত : ২৪ মে, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

এনায়েত হোসেন সোহেল, প্যারিস, ফ্রান্স থেকে: প্রবাসে থাকা বাংলাদেশিদের চিত্র নিয়ে ফ্রান্সে তৈরি স্বল্প দৈর্ঘ্যের ছায়াছবি- প্রবাসীদের বাবার চোখে জল – এর প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়েছে। রোববার (২১ মে) বিকেলে প্যারিসের লা শাপেল ফ্রঁসে আভেক রাব্বানী স্কুলে এ প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়।

পরিবারে সদস্যদের মুখে এক চিলতে হাঁসি ফুটানোর জন্য প্রবাসীদের যে আত্বত্যাগ ও প্রিয় সন্তানকে হাজারো মাইল দূরে বিদেশ বিভূইয়ে পাঠিয়ে সন্তানকে প্রতিষ্ঠিত করানোর জন্য প্রবাসীর বাবার যে উৎকন্ঠা, সেই চিত্রই মূলত ফুটে উঠেছে শর্ট ফিল্ম “প্রবাসীদের বাবার চোখে জল” এ ।

ফ্রঁসে আভেক রাব্বানী স্কুলের পরিচালক কৌশিক রাব্বানী খানের প্রযোজনায় ও আহমেদ সুমনের পরিচালনায় নির্মিত এ শর্ট ফিল্মের প্রিমিয়ার শো তে উপস্থিত ছিলেন ইপিবিএ ফ্রান্স শাখার সভাপতি ফারুক খান , প্যারিস-বাংলা প্রেসক্লাবের সভাপতি এনায়েত হোসেন সোহেল, অল ইউরোপিয়ান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহির ,জাতীয় পার্টি ফ্রান্স শাখার সাধারণ সম্পাদক হাবিব খান ইসমাইল ,সংগীত শিল্পী আরিফ রানা ,কুমকুম রানা , মোসাদ্দেক হোসেনসহ ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেতারা।

কবি রবিশঙ্কর মৈত্রীর কণ্ঠে ও অরণ্য আমিরের গান নিয়ে প্যারিস ও ঢাকার বিভিন্ন স্থানে এ ছায়াছবির চিত্র ধারণ করা হয়েছে।

পরিচালক আহমেদ সুমন জানান, এই ছবির মাধ্যমে বাবা ও ছেলের মধ্যে যে অন্তর্নিহিত ভালবাসা এবং প্রবাসের মায়াজালে আটকে থাকা প্রবাসীদের দুঃখ গাথা জীবন কাহিনী ফুটে উঠেছে ।

আরও পড়ুন



শ্রেষ্ঠ চেয়ারম্যান পুরস্কার পেলেন জামান চৌধুরী

হাবিবুর রহমান হাবিব, শাল্লা (সুনামগঞ্জ)...

ইন্ডাস্ট্রিয়ালপার্কে কর্মরতউত্তরণ প্রকল্পের গ্রাজুয়েট সমাবেশ

ইন্ডাস্ট্রিয়ালপার্কে (প্রাণ-আরএফএল) কর্মরতউত্তরণপ্রকল্প থেকে প্রশিক্ষনপ্রাপ্তছাত্র-ছাত্রীদেরনিয়েএকটিসমাবেশেরআয়োজনকরা...

খাসদবীর এলাকা থেকে ডাকাত দলের সদস্যেকে আটক

নগরীর খাসদবীর এলাকা থেকে ডাকাত...

শ্রীশ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী শুক্রবার

‘শ্রীকৃষ্ণে ভক্তবৃন্দ সম্মিলিত উদযাপন পরিষদ...