পেশাজীবী পরিষদ নেতৃবৃন্দের সাথে মতবিনিময় ও পৃথক গণসংযোগ

প্রকাশিত : ২৫ ডিসেম্বর, ২০১৮     আপডেট : ১ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট-১ (সিলেট সদর ও মহানগর) আসনে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় টিকে থাকার লক্ষ্যে ইলেকশন ইঞ্জিনিয়ারিংয়ের সকল প্রস্ততি শেষ করেছে। আর সরকারের এই মাস্টারপ্লান বাস্তবায়নে পুলিশ-প্রশাসন নির্লজ্জভাবে সরকারের দাসানুদাসের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। ইনশাআল্লাহ, সরকারের এই খায়েস পুরণ হবেনা। কারণ, দেশের জনগণ জেগে উঠেছে। বাংলাদেশের মানুষ যে কোন মূল্যে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করে আওয়ামী লীগকে ক্ষমতা থেকে বিতাড়িত করবে। ৩০ ডিসেম্বর দেশের সকল কেন্দ্র পাহারা দিয়ে নিজেদের ভোটের আমানতকে রক্ষা করতে হবে। তিনি বলেন, গত এক সপ্তাহে শুধুমাত্র সিলেট সদর উপজেলা ও মহানগরীতে বিএনপি ও ২৩ দলীয় জোটের ৫ শ’ নেতাকমীকে গ্রেফতার করা হয়েছে। বাড়ি বাড়ি তল্লাশী করে চরম আতঙ্ক সৃষ্টির চেষ্টা করা হচ্ছে। পুলিশী হয়রানীর মাধ্যমে নির্বাচন বানচালের এ চেষ্টা কখনোই সফল হবেনা।
খন্দকার আব্দুল মুক্তাদির মঙ্গলবার বিকেলে ইলেকট্রিক সাপ্লাই রোডস্থ তার প্রধান নির্বাচনী কার্যালয়ে ‘জাতীয় সংসদ নির্বাচন ও পেশাজীবীদের করণীয়’ শীর্ষক মতবিনিময় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।
সম্মিলিত পেশাজীবী পরিষদ, সিলেট-এর উদ্যোগে নগরীল আম্বরখানাস্থ তার প্রধান নির্বাচনী কার্যালয়ে আয়োজিত এ মতবিনিময় সভায় কেন্দ্রীয় ও সিলেটের পেশাজীবী নেতৃবৃন্দ অংশ নেন।
খন্দকার আব্দুল মুক্তাদির মঙ্গলবার সকালে বড়দিন উপলক্ষে নগরীর নয়াসড়কস্থ প্রেসবিটারিয়ান চার্চে ক্রিস্টান মিশনারিজদের সাথে কুশলাদি ও মতবিনিময়ের মাধ্যমে তার কর্মসুচীর সুচনা করেন। এছাড়া, সকাল ১১টা থেকে নগরীর জালালাবাদ আবাসিক এলাকা, সুবিদবাজার বনকলাপাড়া, জিন্দাবাজারের বিভিন্ন বিপনী বিতানে গণসংযোগ করেন। এরপর বিকেলে তিনি পেশাজীবী পরিষদ নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।
সম্মিলিত পেশাজীবি পরিষদ সিলেটের আহ্বায়ক ডা. শামীমুর রহমানের সভাপতিত্বে ও সদস্য সচিব ডা. শাহনেওয়াজ চৌধুরীর পরিচালনায় অনুষ্টিত সভায় মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি প্রফেসর ড. ইউসুফ হায়দার। আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ড্যাব এর কেন্দ্রীয় সভাপতি ড. একেএম আজিজুল হক, কৃষিবিদ আনোরুন নবী মজুমদার ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরী।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের প্রাক্তন গনিত বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. সাজেদুল করিম, পেশাজীবী নেতা ড. রাশেদ হাসনাথ, সিনিয়র সাংবাদিক বদরুদ্দোজা বদর, প্রফেসর ড. মো. আল-আমীন, প্রফেসর ডা. জিয়াউল ইসলাম, ডা. মোসাদ্দেক আহমেদ চৌধুরী, প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, অধ্যাপক ফরিদ আহমদ, ড. মো. তাজ উদ্দিন, সাংবাদিক খালেদ আহমদ, প্রফেসর ড. মো. সাইফুল ইসলাম, মো. মঞ্জুরুল হায়দার, মো. আয়নাল হক, মো. মেহেদী হাসান, আলমগীর আলম, তাওহীদুর রহমান, শাহীন আহমদ, রিয়াজ কামাল আবিদ মজমুদার প্রমূখ।

খ্রিস্টান ধর্মাবলম্বীদের সাথে মতবিনিময় ঃ বড়দিন উপলক্ষে নগরীর নয়াসড়কস্থ প্রেস বিটারিয়ান চার্চ-এ খ্রিষ্টান ধর্মাবলম্বীদের সাথে কুশলাদি ও মতবিনিময়কালে খ্রিষ্টান ধর্মাবলম্বী ছাড়াও তার সাথে বিএনপি, ২৩ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
খ্রিস্টান মিশনারীজদের মধ্যে উপস্থিত ছিলেন-ডিপন মিজুম চাংমা, উইলসন গ্রে, রাজীব দাস ও ফিলিপ বিভাস। বিএনপি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, জেলা বিএনপির সহ-সভাপতি ও জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল আহমদ তাপাদার, মহানগর উপদেষ্ঠা আব্দুস সালাম বাচ্চু, সিলেট জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক বদরুদ্দোজা বদর, মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, জেলা যুগ্ম সাধারণ সম্পাদক ইশতিয়াক আহমদ সিদ্দিকী, পেশাজীবী পরিষদ নেতা আব্দুল আউয়াল বারী, মহানগর বিএনপির স্বাস্থ্য সম্পাদক ডা. আশরাফ আলী, সাবেক ছাত্রদল নেতা জামিল আহমদ প্রমূখ।

জালালাবাদ আবাসিক এলাকায় গণসংযোগ ঃ ধানের শীষের সমর্থনে নগরীর জালালাবাদ আবাসিক এলাকায় গণসংযোগকালে উপস্থিত ছিলেন- সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সহ-সভাপতি জিয়াউল হক জিয়া, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক বদরুদ্দোজা বদর, মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, ৭নং ওয়ার্ড সভাপতি লল্লিক আহমদ চৌধুরী, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম, জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি লিটন আহমদ, যুবদল নেতা জামাল আহমদ খান, ছাত্রদল নেতা নাসির উদ্দিন রহিম, আনোয়ার হোসেন রাজু প্রমুখ।

জিন্দাবাজার এলাকায় গণসংযোগ ঃ খন্দকার আব্দুল মুক্তাদির তার ধারাবাহিক গণসংযোগের অংশ হিসেবে ধানের শীষের সমর্থনে মঙ্গলবার দুপুরে নগরীর জিন্দাবাজার এলাকায় বিভিন্ন বিপনী বিতানে প্রচারণা চালান।
এ সময় তার সাথে উপস্থিত ছিলেন, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, সাবেক কাউন্সিলার মুজিবুর রহমান শওকত, ব্যবসায়ী নেতা আব্দুর রহমান রিপন, নাজমুল হক, এখলাছুর রহমান মুবিন, ফুয়াদ বিন রশীদ, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, মহানগর ছাত্রদল সভাপতি সুদীপ জ্যোতি এষ ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসান প্রমূখ।

কয়েস লোদীর বাসায় তল্লাশীর নিন্দা ঃ সিলেট মহানগর বিএনপির সহ সভাপতি ও সিলেট-১ আসনে বিএনপির নির্বাচনী প্রচার সেলের সমন্বয়ক, সিটি কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদীর বাসায় পুলিশী তল্লাশীর নিন্দা জানিয়েছেন সিলেট-১ আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির।
এক বিবৃতিতে তিনি বলেন, গণমাধ্যমে আমাদের প্রচারণা ও প্রকৃত সত্য তুলে ধরায় ভীত হয়ে আমাদের প্রচার সেলের সমন্বয়ক রেজাউল হাসান কয়েস লোদীকে গায়েবী মামলায় আসামী করে গ্রেফতারের চেষ্টা করছে স্থানীয় পুলিশ। অবিলম্বে কয়েস লোদী ও তার পরিবারসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের হয়রানী বন্ধের জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহবান জানান তিনি। -বিজ্ঞপ্তি

 

আরও পড়ুন