‘পূর্ব বীরগাঁও আদর্শ সমাজ কল্যাণ সংস্থা’র আত্ম প্রকাশ

প্রকাশিত : ২৫ মে, ২০১৯     আপডেট : ১ বছর আগে

শিক্ষা, ঐক্য, শান্তি, প্রগতি স্লোগানে দেশ মানুষ এবং সমাজের কল্যাণের লক্ষ্যে ‘পূর্ব বীরগাঁও আদর্শ সমাজ কল্যাণ সংস্থা’ নামে নতুন সংগঠনের আত্ম প্রকাশ উপলক্ষে গত ২৪ মে সিলেট রিকাবীবাজারস্থ একটি অভিজাত রেস্টুরেন্টে একটি আহ্বায়ক কমিটির গঠন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিশিষ্ট সমাজ সেবক মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে ও ইংরেজী ম্যাগাজিন“ দি আর্থ অব অটোগ্রাফ” সম্পাদক আব্দুল কাদির জীবন এর উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও সাহিত্যিক, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহ-সভাপতি লে: কর্নেল সৈয়দ আলী আহমদ।

এছাড়া অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ব্যবসায়ী নূরুল আমিন (রুহুল), মিফতা হোসাইন মিথুন, হাফিজ নুর, আজিম আহমদ, রাজা মিয়া, রফিকুল ইসলাম, শিহাব আহমদ প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির মাধ্যমে নতুন সংগঠনের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কমিটির সদস্য বৃন্দরা হলেন আহ্বায়ক আব্দুল কাদির জীবন, সদস্য সচিব রাসেল আহমদ, সদস্য অমিতাব বৈদ্য বিপ্লব, ইব্রাহিম আলী লিকসন, আতিকুর রহমান রুয়েব, কবি কে. এম. জুমায়েল বক্স, জহিরুল ইসলাম সজিব, শিমুল আহমদ, ইকবাল হোসেন, তানভীর হোসেন, মঈনুল ইমলাম ।

প্রধান অতিথির বক্তবের মাধ্যমে তিনি বলেন বলেন তরুনরা সমাজের জন্য চাইলে অনেক কিছু করতে পারে। তারা যদি ঐক্যবদ্ধ হয়ে দেশ ও সমাজের জন্য কাজ করে তাহলে পরিবর্তন অবিশাম্বভ্য। তিনি আরও বলেন সমাজের কাজে তোমাদের পাশে সবসময় আছি এবং থাকবো ।

সভাপতির বক্তব্য মিজানুর রহমান মিজান বলেন, বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান তিনি আমাদের সুনামগঞ্জের হাওড় অঞ্চলের মানুষের অনেক উন্নতি সাধন করেছেন। তার মন সবসময় হাওড় অঞ্চলের মানুষের জন্য কাঁেদ। মাননীয় মন্ত্রী সমাজ সেবামূলক কাজে সবসময় যুবকদের উৎসাহ উদ্দিপনা দিয়ে থাকেন। সভাপতি আরো বলেন, তোমাদের এই সমাজসেবা মূলক উদ্যোগটিকে আমি স্বাগত জানাই। তোমাদের এই সমাজসেবা মূলক কাজটি আমাদের এলাকার জন্য সময় উপযোগী সিদ্বান্ত।

আরও পড়ুন