পূবালী ব্যাংকের ”আইসিসি, কোর রিস্ক, ইথিক্যাল ব্যাংকিং, এনআইএস ও ফরেন রেমিট্যান্স” শীর্ষক কর্মশালা

প্রকাশিত : 25 October, 2019     আপডেট : ১ মাস আগে  
  

ব্যাংকিং চ্যানেলে বৈদেশিক রেমিট্যান্স প্রেরণকে উৎসাহিত করার লক্ষ্যে বর্তমানে পূবালী ব্যাংক লিমিটেড রেমিট্যান্স সেবা গ্রহণকারীদের নগদ ২ শতাংশ বোনাস প্রদান করছে। পূবালী ব্যাংকের এ কার্যক্রম দেশের প্রান্তিক পর্যায়ের জনগোষ্ঠির অর্থনেতিক উন্নয়নে রাখছে ইতিবাচক ভূমিকা। এছাড়া ব্যাংকিং সেবায় জাতীয় শুদ্ধাচার নীতিমালার সর্বোচ্চ প্রয়োগের ফলে এ ব্যাংকের প্রতি ক্রমেই বাড়ছে জনগণের আস্তা। আন্তরিক গ্রাহক সেবার মাধ্যমে জনগণের এ আস্তাকে আরও নতুন উচ্চতায় নিয়ে যেতে সবাইকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে।
শুক্রবার পূবালী ব্যাংক লিমিটেড সিলেট প্রিন্সিপাল অফিসের আয়োজনে ”আইসিসি, কোর রিস্ক, ইথিক্যাল ব্যাংকিং, এনআইএস ও ফরেন রেমিট্যান্স” শীর্ষক দিনব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। নগরীর পূর্ব দরগাগেটস্থ একটি অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ কর্মশালায় সভাপতিত্ব করেন, পূবালী ব্যাংক লিমিটেড সিলেট প্রিন্সিপাল অফিসের মহা-ব্যবস্থাপক এরশাদুল হক। ব্যাংকের সিলেট টেকনিক্যাল রোড শাখার এজেও সায়মা সুলতানার সঞ্চালনায় এতে প্রধান অতিথি ও প্রধান রিসোর্স পার্সনের বক্তব্য রাখেন, পূবালী ব্যাংকের প্রধান কার্যালয়ের কমপ্লায়েন্স এবং গবেষনা ও উন্নয়ন বিভাগ প্রধান ও উপ-মহা-ব্যবস্থাপক এ জলিল।
এতে বিশেষ অতিথি ও রিসোর্স পার্সনের বক্তব্য রাখেন, পূবালী ব্যাংকের প্রধান কার্যালয়ের ফরেন রেমিট্যান্স সেল এর উপ-মহাব্যবস্থাপক মোহাম্মদ আল মামুন, সিলেট পূর্বাঞ্চল প্রধান ও উপ-মহাব্যবস্থাপক জিয়াউল হক চৌধুরী, পশ্চিমাঞ্চল প্রধান ও উপ-মহা ব্যবস্থাপক সুকান্ত চন্দ্র বনিক, মৌলভীবাজার অঞ্চল প্রধান ও উপ-মহাব্যবস্থাপক মো: আরিফুর রহমান, সিলেট প্রিন্সিপাল অফিসের উপ-মহাব্যবস্থাপক মো: মশিউর রহমান খান ও ব্যাংকের প্রধান কার্যালয়ের কমপ্লায়েন্স বিভাগের সহকারী মহা-ব্যবস্থাপক মো: জসিম উদ্দিন।
কর্মশালার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, পূবালী ব্যাংকের আদমপুর বাজার শাখার ব্যবস্থাপক মো: আব্দুর রাজ্জাক ও পবিত্র গীতা পাঠ করেন সিলেট প্রিন্সিপাল অফিসের মুখ্য কর্মকর্তা গৌতম রায়। কর্মশালায় সিলেট পূর্ব, পশ্চিম ও মৌলভীবাজার অঞ্চলের ৯২টি শাখা, ইসলামী উইন্ডো ইনচার্জ, সংশ্লিষ্ট আঞ্চলিক কার্যালয় ও প্রিন্সিপাল অফিসের ২২০ জন প্রতিনিধি অংশ নেন।

আরও পড়ুন



অস্তিত্ব সংকটে চশমাপরা হনুমান

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি ঃ প্রাণীবৈচিত্র্যে...

সহজবোধ্য লেখা বই প্রীতি বাড়ায়

মোহাম্মদ আব্দুল হক: এখানে বইয়ের...

ড. মোমেনের আহ্বান ও হতাহতদের প্রতি সমবেদনা

সিলেট এক্সপ্রেস ডেস্ক: একাদশ জাতীয়...