পুলিশের মামলায় বিএনপির আসামী যারা

প্রকাশিত : 10 November, 2019     আপডেট : ৪ সপ্তাহ আগে  
  

সিলেটে বিএনপি ও অঙ্গসংগঠনের শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। শনিবার রাতে কোতোয়ালী থানায় এ মামলা দায়ের করা হয়।

মামলায় ৩০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আসামি রাখা হয়েছে ৭০-৮০ জনকে।

মামলায় আসামি করা হয়েছে- সিলেট জেলা যুবদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল বাহার চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান সাদিক, সিলেট মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিফতাউল কবির মিফতা, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আজমল হোসেন রায়হান, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মওদুদুল হক মওদুদ, জেলা বিএনপির সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক মতিউল বারী খোরশেদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আমিনুল হক বেলাল, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মাহবুবুল হক চৌধুরী, এমসি কলেজ ছাত্রদলের সাবেক আহবায়ক বদরুল আজাদ রানা, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল খালিক মিল্টন, মোস্তফা কামাল ফরহাদ, ছাত্রদলের সদস্য শাহজাহান চৌধুরী মাহি, শাহপরাণ থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক লাহিন চৌধুরী, জেলা ছাত্রদলের সহ সভাপতি রুজেল আহমদ, জালালাবাদ থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক গোলাম মোস্তফা মামুন, যুবদল নেতা কুহিনুর আহমদ, মহানগর বিএনপির সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক খালেদুর রশীদ ঝলক, এমসি কলেজ ছাত্রদলের সদস্য সচিব দেলোয়ার হোসেন, জেলা ছাত্রদলের সহ সম্পাদক এম. রাসেল আহমদ, শাহপরাণ থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক শহীদুল কবির কাদির, যুবদল নেতা মোবারক হোসেন ফাত্তাহ, সদর উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক এম এ দেলোয়ার, যুবদল নেতা ফয়জুর রহমান পীর, মহানগর বিএনপি নেতা আব্দুস সামাদ, জেলা ছাত্রদলের সাবেক সহ সভাপতি তছির আলী, যুবদল নেতা দেলোয়ার হোসেন দিলু, মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক আজিজুল ইসলাম আজিজ, মদন মোহন কলেজ ছাত্রদল নেতা আফজল হোসেন ও ৬নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল হান্নানসহ অজ্ঞাত আরো ৭০-৮০ জনকে।

জানা গেছে, শনিবার সিলেট জেলা ও মহানগর যুবদলের সদ্যঘোষিত কমিটি বাতিলের দাবিতে মিছিল বের করেছিল বিএনপি ও দলটির অঙ্গ-সহযোগী সংগঠন। মিছিলে কয়েক দফা বাধাদান ও নেতাকর্মীদের উপর লাঠিচার্জের অভিযোগ করেন দলটির নেতারা।

বিএনপি নেতৃবৃন্দরা জানান, খালেদা জিয়ার মুক্তি ও যুবদলের কমিটি বাতিলের দাবিতে শনিবার বেলা ২টায় নগরীর মিরাবাজার থেকে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিল বের করার জন্য জড়ো হন। এসময় পুলিশ তাদেরকে বাধা দেয়। বাধা উপেক্ষা করে মিছিলটি নাইওরপুল আসলে পুলিশ লাঠিচার্জ শুরু করে। বিএনপি নেতাদের দাবি এসময় তাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

লাঠিচার্জের পর নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়েন। এর মধ্যে নেতাকর্মীদের একটি গ্রুপ পুলিশী বাধা ও লাঠিচার্জ উপেক্ষা করে নয়াসড়ক পয়েন্টে গিয়ে সমাবেশ করে।

এ ঘটনার প্রেক্ষিতেই আজ রাতে মামলা করা হয়েছে বলে জানা গেছে।

আরও পড়ুন