পুনর্মিলনী প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যে একতা, সৌহার্দ্য ও ভ্রাতৃত্ববোধ সৃষ্টি করে

প্রকাশিত : ১৮ জানুয়ারি, ২০২০     আপডেট : ১ মাস আগে  
  

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, এ ধরনের অনুষ্ঠান শৈশবের ইতিকথা মনে করিয়ে দেয়। ‘স্কুলের প্রাক্তন শিক্ষক ও শিক্ষার্থীরা যেখানে এক হয়, সেখানটা আনন্দের উৎসবে পরিণত হয়। ‘পুনর্মিলনীর মধ্যদিয়ে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যে একতা, সৌহার্দ্য ও ভ্রাতৃত্ববোধ সুদৃঢ় হয়। তিনি বলেন, ‘ক্যাম্পাসের প্রতি ভালোবাসার টানে প্রাক্তন শিক্ষার্থীরা ক্যাম্পাসে ছুটে আসেন। এটা খুবই আনন্দের বিষয়। আমরা মনে করি প্রাক্তন শিক্ষার্থীরা বিদ্যালয়ের জন্য উন্নয়নমূলক অনেক কাজ করতে পারেন। শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরনের পুন:মিলনী অনুষ্ঠান সাধারণ শিক্ষার্থীদের ভবিষ্যৎ গড়তে বিশেষ শিক্ষা ও উৎসাহ হিসেবে গ্রহণ করতে পারে। পরিশেষে তিনি তার পক্ষ থেকে শিক্ষক ও শিক্ষার্থীদের অভিনন্দন জানান।
তিনি ১৮ জানুয়ারি শনিবার সকাল ১১টায় দক্ষিণ সুরমার মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজের এসএসসি ২০০১ ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।
দক্ষিণ সুরমা মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. শহিদুর রবের সভাপতিত্বে ও ইমতিয়াজ আহমদ জগলুর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ১নং মোল্লারগাও ইউনিয়ন চেয়ারম্যান শেখ মোহাম্মদ মকন মিয়া, ২০নং ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, বিদ্যালয়ের প্রাক্তন অধ্যক্ষ মো. ফজলুল হক চৌধুরী, সংরক্ষিত কাউন্সিলর ও প্যানেল মেয়র এডভোকেট রুকসানা বেগম শাহনাজ, দক্ষিণ সুরমা থানার ওসি মো. খায়রুল ফজল, সমাজসেবী মো. আলাউদ্দিন আহমদ, সাংবাদিক কবির আহমদ, সমাজসেবক বখতিয়ার আহমদ ইমরান।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ইউপি মেম্বার সুজা চৌধুরী, পরিবহণ শ্রমিক নেতা মতছির আলী, শিক্ষকদের মধ্যে মো. আব্দুল মতিন চৌধুরী, মো. নজরুল ইসলাম, মাওলানা সাফওয়ান শহির, মাওলানা আসাদুজ্জামান, মো. কামরুজ্জামান, তাজুল ইসলাম, রেহানা পারভীন, রুমা তালুকদার, হেলেনা আক্তার, প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে জাহের আহমদ, সাহেল আহমদ, আনোয়ার হোসেন, মকসুদ আলী, রাজন আহমদ, এডভোকেট বাশার আহমদ, রকিব আহমদ, জুনেদ আহমদ, সেবুল আহমদ, আব্দুল বাছিত, রাজলু, রাহেলা বেগম, রিতা বেগম, লিলিমা বেগম। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন নাসির উদ্দিন জাকারিয়া। বিজ্ঞপ্তি

 

আরও পড়ুন