পুণ্যভূমি সিলেটের মায়া কেউ ত্যাগ করতে পারেন না: কামরান

প্রকাশিত : ০৩ মার্চ, ২০১৯     আপডেট : ১ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন- ওলি আউলিয়ার স্মৃতি বিজরিত সাম্প্রদায়িক সম্প্রীতির আধ্যাত্মিক নগরী পুণ্যভূমি সিলেটে যারা বিভিন্ন সরকারি পদে দায়িত্ব পালন করতে আসেন, বিদায়বেলায় কেউই সিলেটের মায়া ত্যাগ করতে পারেন না। সরকারি নিয়ম অনুযায়ী তাদের অন্যত্র দায়িত্ব নিতে হলেও সিলেটের মাটি ও মানুষের প্রতি তার টান থেকে যায়। অতীতে যারা সিলেটে দায়িত্ব পালন করে গেছেন তারা সকলেই সিলেটকে তাদের অন্তরে স্থান দিয়েছেন।
তিনি বলেন- সিলেট বিভাগের সর্বস্তরের মানুষের চিকিৎসার আশ্রয়স্থল সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক হিসেবে ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুল হক যোগ দেওয়ার পর হাসপাতালের সেবায় উল্লেখযোগ্য পরিবর্তন এসেছে। তিনি দিনরাত পরিশ্রম করে হাসপাতালের সেবার উন্নয়নের চেষ্টা করেছেন এবং তিনি অনেকটাই সফল হয়েছেন। তিনি সিলেটের সামাজিক, রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে সমন্বয় করে যেভাবে কাজ করেছেন আমার বিশ্বাস নবনিযুক্ত পরিচালকও সেভাবেই কাজ করবেন।
শনিবার সন্ধ্যায় নগরীর একটি অভিজাত হোটেলের বলরুমে বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার উদ্যোগে হাসপাতালের সদ্য বিদায়ী পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হককে বিদায় এবং নবনিযুক্ত পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. ইউনুছুর রহমানকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বিএনএ সিওমেক শাখার সভাপতি শামীমা নাছরীনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক অরবিন্দ চন্দ্র দাসের পরিচালনায় সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন বিদায়ী পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হককে বিদায় এবং নবনিযুক্ত পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. ইউনুছুর রহমান।
এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেকের স্বাগত বক্তব্যে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. দেবপদ রায়, সহকারী পরিচালক (প্রশাসন) ডা. আবুল কালাম আজাদ, সিলেট নার্সিং কলেজের অধ্যক্ষ শাহীনা, ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুল হকের সহধর্মিণী লায়লা সানজিদা, সমাজসেবক কায়েস চৌধুরী, হাসপাতালের সেবা তত্ত্বাবধায়ক শিউলী আকতার।
এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নার্সিং সুপারভাইজার পরিমল বণিক, বিএনএ সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের যুগ্ম সম্পাদক মো. সুলেমান আহমদ, নার্সিং কলেজ স্টুডেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি অনিক দে, তৃতীয় শ্রেণী সরকারি কর্মচারী সমিতির সভাপতি নিজাম উদ্দিন আহমদ, চতুর্থ শ্রেণী সরকারি কর্মচারী সমিতির সভাপতি আব্দুল জব্বার প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন সংগঠনের সদস্য আব্দুল্লাহ আল মামুন এবং গীতা পাঠ করেন সংগঠনের সহ সভাপতি ভ্রান্তি বালা দেবী।
অনুষ্ঠানে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের কর্মকর্তা কর্মচারীবৃন্দ এবং বিএনএ’র সকল সদস্য উপস্থিত ছিলেন।

 

আরও পড়ুন