পাইওনিয়ার্স ক্লাবের সাবেক ক্রিকেটার ও অধিনায়ক মো. বদর উদ্দিনের স্মরণ সভা

প্রকাশিত : 19 October, 2019     আপডেট : ২ মাস আগে  
  

শেখঘাট পাইওনিয়ার্স ক্লাবের সাবেক কৃতি ক্রিকেটার ও ক্লাবের সফল অধিনায়ক মরহুম মো. বদর উদ্দিন আহমদের স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাত ৮টায় এলাকার সাবেক ও বর্তমান ক্রিকেটারদের উদ্যোগে শেখঘাট তালিমাতে ইসলামিয়া মাদ্রাসায় এ স্মরণ সভা অনুষ্টিত হয়।
স্মরণ সভায় বক্তারা বলেন, প্রয়াত ক্রিকেটার বদর উদ্দিন ব্যক্তিগত জীবনে অত্যন্ত সহজ সরল ও নিরহংকার মানুষ ছিলেন পেশাগত জীবনে তিনি সিলেট জেলা প্রশাসক দপ্তরে একজন দ্বায়িত্বশীল কর্মকর্তা হিসেবে অত্যান্ত সততার সাথে পালন করে গেছেন। কোন ধরনের লোভ লালসা তাকে স্পর্শ করতে পারেনি। বক্তরা পাইওনিয়ার্স ক্লাবের ঐতিহ্যের কথা তুলে ধরে বলেন, ১৯৬৭ ও ১৯৭৬ ইং সালে দুইবার ১ম বিভাগ ক্রিকেটলীগ চ্যাম্পিয়ান হয়েছিল এবং অনেকবার রানার্সআপ হয়েছিল। তিনি ক্লাবকে সুসংগঠিত ও আর শক্তিশালী করার জন্য পরার্মশ দিতেন। পাশাপাশি তিনি ছেলে মেয়েদেরকে লেখাপড়ায় উৎসাহ দিতেন। বক্তরা আরো বলেন- বদর উদ্দিন ক্রিকেট অঙ্গনে নিবেদিত প্রাণ ছিলেন তিনি ক্রিকেটকে উচ্চ শিখরে নিয়ে গেছেন এবং একজন ভাল সংগঠক ও কৃতি ক্রিকেটার হিসেবে সিলেট বিভাগে পরিচিতি লাভ করেন।

শেখঘাট জামে মসজিদের মোতাওয়াল্লী আলহাজ শফিক মাহমুদের সভপতিত্বে এবং বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী ও সাবেক কৃতি ক্রিকেটার মো. ইমাদ উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- অবসর প্রাপ্ত পুলিশ কর্মকর্তা ও সাবেক কৃতি ক্রিকেটার তাহির উদ্দিন আহমদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ১২নং ওয়ার্ড কাউন্সিল সিকন্দর আলী, শিক্ষাবিদ ও সাবেক কৃতি ক্রিকেটার জনাব অধ্যাপক গ.ক.ম আলমগীর, রাগীব রাবেয়া মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ও সাবেক কৃতি ক্রিকেটার ডা. আতিক মাহমুদ, পানি উন্নয়ন বোর্ডের অবসর প্রাপ্ত উর্ধ্বতন কর্মকর্তা ও সাবেক ক্রিকেটার মঈন উদ্দিন আহমদ, বিএডিসির অবসর প্রাপ্ত কর্মকর্তা ও সাবেক ক্রিকেটার কৃতি গিয়াস উদ্দিন, মো. আনছার উদ্দিন, সাবেক কৃতি ক্রিকেটার তফুর আহমদ, সাবেক ক্রিকেটার আজিম উদ্দিন।
এসময় বক্তব্য রাখেন সাবেক কৃতি ক্রিকেটার মো. জসীম উদ্দিন জছু, বর্তমান ক্রিকেটার সুহেল আহমদ। স্মরণ সভার সঞ্চালক ইমাদ উদ্দিন প্রথমেই বদর উদ্দীন আহমদের রুহের মাগফেরাত ও এলাকার ক্ষণজন্মা ব্যাক্তিবর্গ মরহুম হাফিজ মুবাশ্বির আলী, মরহুম শেখ সিকন্দর আলী, মরহুম হাজী হায়াত উল্লাহ, ইর্শাদ আলী মুজাহির আলীর স্মৃতিচারন করেন ও তাদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। এসময় পাইওনিয়ার্স ক্লাবের প্রতিষ্ঠাতা মরহুম মো. আব্দুল মুকিত, মরহুম মো. মুসলিম মিয়া, মরহুম ক্রিকেটার ডা: রুহুল আমীন, মরহুম মো. শামছুল হুদা, মরহুম মো. আব্দুল মুক্তাদির, মরহুম মো. ছমির উদ্দিন আহমদ, মরহুম আব্দুস সালাম, মরহুম ছালা উদ্দিন, মরহুম আব্দুল বাছিত, মরহুম আব্দুর রশীদের অবদানের কথা স্মরণ করেন এবং তাদের রুহের মাগফেরাত কামনা করেন। স্মরণ সভায় দোয়া পরিচালনা করেন শেখঘাট জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা ছাদিকুর রহমান।

আরও পড়ুন