পরিবেশ সুন্দর রাখার মাধ্যমে সুন্দরভাবে বেঁচে থাকতে হবে

প্রকাশিত : ১৫ মার্চ, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

সিলেট একস্প্রেস ডেস্ক : সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ বলেছেন, সমাজে সুন্দরভাবে বেঁচে থাকতে হলে স্বাস্থ্যকে রক্ষা করতে হবে। এজন্য সব ধরনের রোগ-ব্যাধি প্রতিরোধ করতে হবে। মশার কামড়ে ডেঙ্গু জ¦র ও চিকনগুনিয়া হয়ে থাকে। ডেঙ্গু ও চিকনগুনিয়া থেকে বাঁচতে পরিবেশকে সুন্দর রাখার পাশাপাশি ব্যাপক প্রচারণা চালাতে হবে। এছাড়া বাসাবাড়ি পরিস্কার-পরিচ্ছন্ন রাখার ব্যাপারে যথেষ্ট সচেতন হতে হবে।
সিলেট সিটি কর্পোরেশনের ৪ নং ওয়ার্ডে সম্ভাব্য কাউন্সিলর পদপ্রার্থী মোহাম্মদ কামরুজ্জামান বাবুর উদ্যোগে সপ্তাহব্যাপী মশক নিধন কার্যক্রম এবং ডেঙ্গু ও চিকনগুনিয়া রোগ প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
গতকাল বৃহস্পতিবার নগরীর হাউজিং এস্টেটস্থ আম্বরখানা গার্লস স্কুল এন্ড কলেজে এই কার্যক্রমে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আম্বরখানা গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সৈয়দ মুহাদ্দিস আহমদ, বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট মহানগর যুবলীগের আহবায়ক আলম খান মুক্তি, ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি আজিজুল হক চৌধুরী মতি, সাধারণ সম্পাদক আকরার বক্ত মজুমদার।
কার্যক্রমে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সাত্তার, যুবনেতা বেলাল কান, যুবসংগঠক শেখ তোফায়েল আহমদ শেপুল, প্রবাসী সুজা আহমদ, মহানগর ছাত্রলীগ নেতা আলমগীর আনসারী, আলিম উদ্দিন সুমন প্রমুখ। উল্লেখ্য, ১৫ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত সিলেট সিটি কর্পোরেশনের অন্তর্গত ৪ নং ওয়ার্ডের সকল শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দিরসহ ওয়ার্ডের প্রত্যেকেটি ঘরে মশক নিধন করা হবে। ভয়াবহ রোগ ডেঙ্গু ও চিকনগুনিয়া প্রতিরোধে মশক নিধন ও সচেতনতা কর্মসূচী অব্যাহত থাকবে। উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিবৃন্দ মশক নিধনে এবং ডেঙ্গু ও চিকনগুনিয়া প্রতিরোধে সকলের একান্ত সহযোগিতা কামনা করেন।

আরও পড়ুন



রিভলবারসহ অস্ত্র ব্যবসায়ী আটক

বিছনাকান্দি থেকে ২টি রিভলবার এক...

শ্রেষ্ঠ নবী

সাদিক শামসুল: আরবের বুকে এলেন...

কানাইঘাটের মূলাগুল স্টুডেন্ট এসোসিয়েশনের কার্যকরী পরিষদ গঠন

সিলেট এক্সপ্রেস ডেস্ক: বৃহত্তর কানাইঘাটের...