নৌকা নিয়ে ড.মোমেন সিলেট আসছেন

প্রকাশিত : ২৬ নভেম্বর, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

নিজস্ব প্রতিবেদক: সিলেট ১ আসনে আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন জাতিসংঘস্থ বাংলাদেশ স্থায়ী মিশনের সাবেক প্রতিনিধি ও রাষ্ট্রদূত অধ্যাপক ড. এ.কে আব্দুল মোমেন। মনোনয়ন পাবার পর আগামীকাল মঙ্গলবার সিলেট আসছেন তিনি। ঢাকা থেকে দুপুর ১২.৪৫ মিনিটে ঢাকা থেকে ছেড়ে আসা বিমানে সিলেটে পৌছবেন তিনি। সিলেট এসে প্রথমেই তিনি হযরত শাহজালাল (র.) মাজার জিয়ারত করবেন। এরপর তিনি সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর তিনি হযরত শাহপরাণ (র.), গাজী বোরহান উদ্দিন (র.) মাজার, রাহয়নগর পারিবারিক কবরস্থান জিয়ারত করবেন। এ তথ্য জানিয়েছেন, ড.মোমেনের ঘনিষ্টজন আওয়ামীলীগ নেতা জাবেদ সিরাজ।

উল্লেখ্য, রোববার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এ্যাভিনিউস্থ আওয়ামী লীগের কার্যালয় থেকে সিলেট ১ আসনে আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন জাতিসংঘস্থ বাংলাদেশ স্থায়ী মিশনের সাবেক প্রতিনিধি ও রাষ্ট্রদূত অধ্যাপক ড. এ.কে আব্দুল মোমেনকে দলীয় মনোনয়নের চিঠি দেওয়া হয়। তিনি ঢাকায় অবস্থানরত সিলেটের দলীয় নেতাকর্মীদের নিয়ে মনোনয়নের চিঠি সংগ্রহ করেন। ড. মোমেন চিঠি পেয়ে প্রথমেই বাংলাদেশ সচিবালয়স্থ অর্থমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছে যান এবং তাঁর দোয়া ও সহযোগিতা কামনা করেন। এসময় বড় ভাই মুহিত তাকে ব্যক্তিগত পক্ষ থেকে সবধরণের সহযোগিতার আশ্বাস দেন।

দলীয় চূড়ান্ত মনোনয়ন প্রদান করায় ড. মোমেন তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মহান আল্লাহর প্রতি শুকরিয়া জ্ঞাপন করে জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানান। তিনি দলীয় নেতাকর্মীদের প্রতি শুভেচ্ছা জানিয়ে আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের বিজয় তরান্বিত করতে তার নির্বাচনী এলাকা সিলেট-১ আসনের আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের জনসাধারণের সহযোগিতা কামনা করেন।
অর্থনীতিবিদ ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আহমদ আল কবির, অর্থমন্ত্রীর বড় ছেলে সাহেদ মুহিত, ভাতিজা ফজলে মুকিমসহ পরিবারের সদস্য ও অর্থমন্ত্রীর দফতরের কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, সিলেট-১ আসনের বর্তমান সংসদ সদস্য আবুল মাল আবদুল মুহিত। তিনি ২০০৮ সালে ও ২০১৪ সালে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন এবং দুই মেয়াদেই অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। তাঁর ছোটভাই সাবেক রাষ্ট্রদূত অর্থনীতিবিদ ড. একে আব্দুল মোমেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের চেয়ারম্যান ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ এর চেয়ারম্যান দায়িত্বে রয়েছেন।
রোববার সকাল সাড়ে ১০টা থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীদের চূড়ান্ত মনোনয়নের চিঠি দেওয়া শুরু হয়েছে। দলের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ মনোনয়ন প্রাপ্তদের চিঠি দিচ্ছেন।

আরও পড়ুন



কাজীর বাজার থেকে অপহৃত ভিকটিম উদ্ধার

সিলেট এক্সপ্রেস ডেস্ক :  সিলেট...

আজ নির্বাচন কমিশনার সিলেট আসছেন

আজ শুক্রবার ৩দিনের সফরে সিলেট...

আলহাজ্ব সৈয়দ আতাউর রহমানের শষ্যার পাশে মেয়র আরিফুল হক চৌধুরী

খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্ঠা আলহাজ্ব...