নির্মানের ৫ মাসের মধ্যেই বিধ্বস্থ হলো লাউয়াছড়ার মানব ছাতা

প্রকাশিত : ২৮ আগস্ট, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

বিশ্বজিৎ রায়, কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি ঃ
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানের দৃষ্টিনন্দন ব্যাঙের ছাতা সদৃশ্য মানব ছাতাটি সম্পূর্ন বিধ্বস্ত হয়ে গেছে।
মঙ্গলবার ২৮ আগস্ট সকালে লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ ব্যবস্থাপনা কমিটি ও বন বিভাগের লোকজনের সাথে আলাপকালে জানা যায়, লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতর পর্যটনদের আকৃষ্ট করতে প্রায় পাঁচ মাস পূর্বে ট্যুরিষ্ট শপ, আধ-ঘন্টা ট্রেইল পথ ও এক ঘন্টা ট্রেইল পথ নামক এই তিনটি স্থানে প্রায় পৌনে চার লক্ষ টাকা ব্যয় করে ব্যাঙের ছাতা সদৃশ্য তিনটি মানব ছাতা তৈরী করা হয়েছিল। লাউয়াছড়ায় আগত পর্যটকরা ঝড় বৃষ্টির হাত থেকে রক্ষা পেতে ও বিশ্রাম নিতে বনের ভেতর নিরাপদ স্থান হিসাবে ব্যবহারের জন্য এগুলো নির্মাণ করা হয়েছিল। কিন্তু গত কয়েক দিন আগে টানা বর্ষন আর ঝড়ে বন বিভাগের কার্যালয় সংলগ্নœ রেল লাইনের পার্শ্বে নির্মিত মানব ছাতাটির উপর একটি বড় আম গাছ উপড়ে পড়লে ছাতাটি সম্পুর্ণ বিধ্বস্থ হয়ে যায়। এতে বনবিভাগ ও সহ ব্যবস্থাপনা কমিটির প্রায় সোয়া লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে।
এ ব্যপারে আলাপকালে লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা কমিটির এডমিন আবজাল হোসেন জানান, সদ্য বিধ্বস্থ পর্যটকদের আকৃষ্ট করতে নির্মিত মানব ছাতাটি আবার পূণ: নির্মানের ব্যবস্থা গ্রহণ করা হবে।
নোট : ছবি সংযুক্ত ।

আরও পড়ুন



বিনামূল্যে বই বিতরণ সরকারের এক যুগান্তকারী পদক্ষেপ

সিলেট এক্সপ্রেস ডেস্ক: নগরীর টিলাগড়স্থ...

মাঠে আওয়ামী লীগ: কোর্ট পয়েন্ট থেকে প্রচারপত্র বিলি শুরু

সিলেট এক্সপ্রেস ডেস্ক: জাতীয় ঐক্যফ্রন্টের...

অনুভুতি

মিজানুর রহমান মিজান:- এক বুক...