নিজের খাবার বিলিয়ে দিবো অনাহারীর মুখে:

প্রকাশিত : ২৪ মে, ২০২০     আপডেট : ২ মাস আগে
ভাইয়ের জন্য ভাই, এমনই এক দৃষ্টান্ত স্থাপন করলো সিলেট ক্যাডেট কলেজ ক্যাম্পাস উচ্চ বিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ। বিভিন্ন সনে উক্ত স্কুলে পড়ালেখা সম্পন্য করে যারা বের হয়েছেন তাদের সমন্বয়ে গঠিত ‘সিলেট ক্যাডেট কলেজ ক্যাম্পাস উচ্চ বিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থী পরিষদ’। তাঁদের উদ্যোগে গঠিত সাময়িক ‘করোনায়’ ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে পর্যায়ক্রমে প্রথমে ৮০ টি পরিবার এবং গত ২১মে আরো ১৪৩ টি পরিবারের ঘরে ঘরে বিভিন্ন টিমে বিভক্ত হয়ে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। যার মধ্যে ছিলঃ ৫কেজি চাল,২কেজি আলু, ১কেজি পিঁয়াজ, ১লিটার তৈল, ১কেজি ডাল, ১/২ কেজি চিনি, ১প্যাকেট দুধ, ২ প্যাকেট সেমাই, ১টি সাবান সহ ১০কেজির বেশি পরিমাণ খাদ্য সামগ্রী।
সিলেট ক্যাডেট কলেজ ক্যাম্পাস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব আসমা আক্তার দেশের এই করোনা ভাইরাস মহামারি পরিস্থিতিতে ছাত্রছাত্রীদের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, ‘দেশের ও প্রবাসের প্রাক্তন শিক্ষার্থীদের একাজে সহযোগীতা করার জন্য তাদেরকে ধন্যবাদ ও তাদের সুসাস্থ্য কামনা করেণ এবং অভাবে মানুষের পাশে থাকার আহবান জানান’।
খাদ্য সামগ্রী প্রস্তুত ও বিতরণ কাজে যারা সহযোগীতা করেণ তাদের মধ্যে কামরুল হাসান,
মনিরা ইসরাত, এস. কে. মাহি, মো: রানা. নুহাশ, সাগর,খাদিজা, রিয়াদ,শিমুল, রাজিব, মুকুল,সজিব, আ:রাকিব, মোমিন, সাকিব, সজিব, আক্তার, মামুন, জনি আহমেদ, শাহিন আহমেদ, আজমল,ও মো: রুজেল আহমদ, মো: মুক্তার আহমদ এবং আশরাফ রউফ প্রমুখ।
এছাড়াও উক্ত খাদ্য বিতরণ কার্যক্রম উদ্ভোদন করেণ ক্যাডেট কলেজ ক্যাম্পস উচ্চ বিদ্যালয়ের সহ:শিক্ষক জনাব জমিদার ও জনাব কাঞ্চন স্যার তাঁরা এধরণের কার্যক্রমে সকলকে মানবিক হাত বাড়িয়েদেয়ার এবং কার্যক্রম অব্যহত রাখার
আহবান জানান।
এ ঈদ উপহার ও খাদ্য সামগ্রী পেয়ে খুশি অসহায় মানুষেরা। সিকককউবি প্রাক্তন শিক্ষার্থী পরিষদ আমাদের বাড়ি এসে ত্রাণ দিয়ে যাবে, এমনটি কোনদিন ভাবিনি। এ দুর্যোগকালীন সময়ে তারা পাশে এসে দাঁড়িয়েছে। ‘আমাদের দুঃখ, দুর্দশা কাছ থেকে দেখেছে, সহায়তার হাত বাড়িয়েছে এটাই বড় পাওয়া’; এমনই অভিব্যক্তি জানান ৩নং খাদিমনগর এলাকার লোকজন।

আরও পড়ুন

প্রতিবাদের ভাষায় উত্তপ্ত ফেঞ্চুগঞ্জ

সিলেট এক্সপ্রেস ডেস্ক :  ষাট...

ডিকাবের নতুন নেতৃত্বে মৌলভীবাজারের মিজান

ঢাকায় কূটনৈতিক রিপোর্টারদের সংগঠন ডিপ্লোমেটিক...

ভালো ছড়ায় আলো ছড়ায়

আব্দুল্লাহ: লোকমান হাফিজ। বর্তমান সময়ের...