নারী ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মতো

,
প্রকাশিত : ৩০ জুলাই, ২০১৮     আপডেট : ৪ বছর আগে

নিজস্ব প্রতিবেদক:  সিলেটে চলছে ভোটগ্রহন। আজ সোমবার সকাল থেকে সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়। ভোটরা উৎসব মুখুর পরিবেশে ভোটক্রেন্দ্র যেতে দেখা যায়। সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণে ভোটারদের দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা গেছে। এর মধ্যে নারী ভোটারদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। সিলেট নগরের ৫নং ওয়ার্ডে ভোট কেন্দ্রে সকাল পৌনে ৯টায় গিয়ে দেখা গেছে নারী ভোটাররা দীর্ঘ লাইনে সুশৃঙ্খলভাবে ভোট দিচ্ছেন।

সকাল ৮টা থেকে লাইনে দাঁড়িয়ে নারী ভোটাররা অপেক্ষা করতে শুরু করেন।  ভোট শুরুর পর থেকে এ পর্যন্ত (সকাল ১০টা) ভোট শান্তিপূর্ণ পরিবেশেই হচ্ছে। ভোটাররা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।  নিজের পছন্দের প্রার্থীকে বিজয়ী করতে অধিকাংশ কেন্দ্রেই নারীদের সারি ছিল দীর্ঘ।

উল্লেখ্য, সিলেট সিটি কর্পোরেশনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন। এর মধ্যে ১ লাখ ৭১ হাজার ৪৪৪ জন পুরুষ এবং ১ লাখ ৫০ হাজার ২৮৮ জন নারী ভোটার।

এবারের সিসিক নির্বাচনে ভোটকেন্দ্রের সংখ্যা ১৩৪টি। প্রিসাইডিং অফিসার ১৩৪ জন, সহকারী প্রিসাইডিং অফিসার ৯২৬ জন ও পোলিং অফিসার ১৮৫২ জন রয়েছেন।

সিলেটে মেয়র পদে ৬ জন, ৯টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদ ৬২ জন ও ২৭টি সাধারণ ওয়ার্ডে ১২৭ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


আরও পড়ুন

সুনিয়ন্ত্রিত জীবন যাপনে শরীরে ক্যান্সার বাসা বাঁধতে পারে না

 ‘আমি আছি, আমি থাকব-ক্যান্সারের বিরুদ্ধে...

সিলেট অঞ্চলে শস্যের গড় নিবিড়তা বেড়েছে ৫ ভাগ

 জেলা পরিষদ সম্মেলন কক্ষ সিলেটে...

পবিত্র শব-ই-বরাত আজ

 সিলেট এক্সপ্রেস ডেস্ক: আজ রোববার...