নারীরা সমপর্যায়ের কাজ করলে শীঘ্রই উন্নত দেশে পরিণত হবো

প্রকাশিত : ০৫ মার্চ, ২০১৯     আপডেট : ১ বছর আগে

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজাম মুনিরা বলেছেন, নারীরা সমপর্যায়ে কাজ করলে বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে। উন্নত বাংলাদেশ গঠনে যুব মহিলাদের এগিয়ে আসতে হবে। দেশের আর্থ সামিজক উন্নয়ন যুব শক্তি অত্যন্ত জরুরী। দেশের অধিকাংশ যুব ও যুব মহিলা কর্মস্থানের অভাবে বেকার সময় কাটাচ্ছে। তাদেরকে উপযুক্ত প্রশিক্ষণ ও আত্ম কর্মসংস্থানের সৃষ্টিতে উৎসাহ প্রদান করতে হবে। তিনি আরো বলেন, দেশের যুব ও যুব মহিলারা চাকুরীর প্রত্যাশা না করে যদি প্রশিক্ষণ গ্রহণ করে আত্মকর্মসংস্থানের এগিয়ে আসেন তাহলে নিজের কর্মসংস্থানের পাশাপাশি স্বল্প শিক্ষিত যুব মহিলাদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।
নির্বাহী কর্মকর্তা গতকাল ৫ মার্চ মঙ্গলবার দুপুরে সিলেট সদর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক আয়োজিত ৪ সপ্তাহ ব্যাপী বিউটিফিকেশন কোর্সের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেট যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আলাউদ্দিন এর সভাপতিত্বে ও সদর উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা শফিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আজহারুল কবির, ক্যান্টম্যান্টে বোর্ড হাই স্কুলের সিনিয়র শিক্ষক মোঃ আব্দুল মালিক, সমাজসেবা অধিদপ্তর খাদিমনগর সিলেটের সামাজিক প্রতিবন্ধী মেয়েদের প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের ব্যবস্থাপক মোহাম্মদ লুৎফুর রহমান, জাতীয় প্রশিক্ষিত যুব সংসদ (প্রযুস) এর সাধারণ সম্পাদক সমাজকর্মী আফিকুর রহমান আফিক। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ রফিক মিয়া, কারিগরি প্রশিক্ষক মোঃ দেলওয়ার হোসেন, প্রশিক্ষণার্থী শেফা ফেরদৌস, মনিকা দেবনাথ প্রমুখ। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মরিয়ম বেগম।

 

আরও পড়ুন