নাট্য ও সাংস্কৃতিক ভাবনায় বঙ্গবন্ধু’ উৎসব

প্রকাশিত : ১৩ মে, ২০১৯     আপডেট : ১১ মাস আগে  
  

আগামী জুন মাসেই অনুষ্ঠিত হবে নবশিখা নাট্যদলের আয়োজনে ৬ দিনব্যাপী সাংস্কৃতিক ও নাট্য উৎসব। ২ পর্বে বিভক্ত করে প্রথম পর্বে সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারে ৩ দিন ব্যাপী সাংস্কৃতিক ভাবনায় বঙ্গবন্ধু ও ২য় পর্বে কবি নজরুল অডিটোরিয়ামে ৩ দিনব্যাপী নাট্য ভাবনায় বঙ্গবন্ধু উৎসব পালনের ঘোষণা দিয়েছে নবশিখা নাট্যদল সিলেট।
গত ৮ মে নবশিখা নাট্যদল তাদের প্রতিষ্ঠার ১৪ বছর পূর্ণ করে। এ উপলক্ষে শনিবার (১১ মে) নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে এক ইফতার মাহফিলের মধ্যদিয়ে এ উৎসবের ঘোষণা দেয়া হয়।
নবশিখা নাট্যদলের সভাপতি রকিবুল হাসান রুমনের পরিচালনায় নবশিখা নাট্যদলের প্রতিষ্ঠাতা ধ্রুব জ্যোতি দে বলেন, নবশিখা নাট্যদল সিলেট অতীতে জাতীয় নাট্য উৎসব, ৩ দিনব্যাপী নাট্য উৎসবসহ বেশ কয়েকটি উৎসব সফল ভাবে আয়োজন করেছে। এর ধারাবাহিকতায় এবার আয়োজন করতে যাচ্ছে নাট্য ও সাংস্কৃতিক ভাবনায় বঙ্গবন্ধু উৎসব। সাংস্কৃতিক ভাবনায় বঙ্গবন্ধু পর্বের ৩ দিনের একদিন বঙ্গবন্ধুকে নিয়ে শিশুদের চিত্রাঙ্কন, বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা আবৃত্তি, বাউল গানে বঙ্গবন্ধু ও পরের ৩ দিনে বঙ্গবন্ধুকে নিয়ে নাটক প্রদর্শনী করা হবে। এসব কর্মসূচী পালনে সিলেটের নাট্যাঙ্গণসহ সকলের সহযোগিতা কামনা করেন তিনি।
ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন দিগন্ত থিয়েটারের সভাপতি দিবাকর সরকার শেখর, লিটল থিয়েটারের নাট্যকর্মী রুবেল আহমদ কুয়াশা ও নবশিখা নাট্যদলের সকল নাট্যকর্মীরা।

আরও পড়ুন



নৌকা নিয়ে ড.মোমেন সিলেট আসছেন

নিজস্ব প্রতিবেদক: সিলেট ১ আসনে...

কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের উদ্যোগে ‘বসতঘর’ স্থাপন

লন্ডন প্রতিনিধি :যুক্তরাজ্যর ঐতিহ্যবাহী সংগঠন...