নবীজীর আদর্শকে অনুস্বরণ করে চলতে হবে

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯     আপডেট : ১ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেটের বিভাগীয় কমিশনার, সিলেট মডেল স্কুল এন্ড কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী বলেছেন, নবীজীর আদর্শকে অনুস্বরণ করে চলতে হবে। নবীর উত্তম আদর্শ ও শিক্ষার অর্থই হচ্ছে, কোনো আদর্শ সমাজের নমুনা। তাঁর শিক্ষা মানেই হচ্ছে পারস্পরিক একতা, ভ্রাতৃত্ব, সমতা, ন্যায় ও কল্যাণের মৌলিক মূল্যবোধের শিক্ষা। অন্যায়কে না বলার প্রত্যয়দীপ্ত অঙ্গীকার নিয়ে সর্বাত্মক নৈতিকতা চর্চার সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে শিক্ষার্থীদের।
বিভাগীয় কমিশনার সোমবার সকালে সিলেট সরকারি মডেল স্কুল এন্ড কলেজের বার্ষিক মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। তিনি আরো বলেন, আমরা প্রত্যেকে যদি আমাদের নিজ নিজ অবস্থান থেকে দেশপ্রেম, নৈতিকতা ও সামাজিক দায়বদ্ধতার আলোয় উদ্ভাসিত হয়ে অন্যায়ের মূলোৎপাটন করতে পারি, তবে এর সুফল দেশের প্রতিটি নাগরিক ভোগ করবে এবং আন্তর্জাতিক পরিম-লে আমাদের ভাবমূর্তি উজ্জ্বল হবে।
সিলেট সরকারি মডেল স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ প্রফেসর মো.আব্দুল মান্নান খান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সিরাজাম মুনিরা।
পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাষক করম আলী ও মিলাদ মাহফিলে মোনাজাত পরিচালনা করেন ইসলামী ইতিহাসের প্রভাষক মৌলানা অলিউল্লাহ। অনুষ্ঠানে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

আরও পড়ুন



কুচাইয়ে সেলাই মেশিন বিতরণ

সরকার থেকে প্রদান করা ৬...

ভারতের বন্দী শিবিরের ভাইরাল ছবির সত্যটা কী জানেন?

ভারতে নাগরিকত্ব সংশোধিত আইন (সিএএ)...

ধানের শীষের সমর্থনে যুবদলের গণসংযোগ

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট সিটি...