নবীগঞ্জে স্বাভাবিক জীবনে ফিরছে মানুষ মাস্ক বিহীন অবাধে চলাচল শুরু

প্রকাশিত : ০৫ জুন, ২০২০     আপডেট : ১ মাস আগে


নবীগঞ্জ(হবিগঞ্জ) প্রতিনিধি॥

নবীগঞ্জে করোনা পরিস্থিতির মধ্যে স্বাভাবিক জীবনে ফিরছে মানুষ। জনসচেতনতা এড়িয়ে মুখে মাস্ক বিহীন অবাধে চলাচল শুরু। সামাজিক দুরত্ব এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে বার বার বলা হলে ও তা মানছেন না অনেকে। করোনা সতর্কতায় বিকেল ৪ টার পর থেকে দোকানপাট বন্ধের নির্দেশ থাকলে ও মানা হচ্ছে না।
এতে করে চরম আকারে বাড়ছে করোনার ঝুঁকি। এদিকে করোনাভাইরাসে সারাদেশে প্রতিদিন আড়াই হাজারের বেশি লোক আক্রান্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। আক্রান্তের পাশাপাশি রয়েছে মৃতের সংখ্যাও। করোনাভাইরাসে নবীগঞ্জ উপজেলায় ২৪ জন লোক শনাক্ত হয়েছেন। এরমধ্যে সুস্থ হয়ে বাড়ি ও ফিরেছেন অনেকে। জনসচেতনতা, স্বাস্থ্যবিধি, সামজিক দুরত্ব এবং অবাধে চলাচল দেখে সচেতন মহলে দেখা দিয়েছে মিশ্র-প্রতিক্রিয়া। জনসচেতনতা বাড়াতে দেখা নেই এ উপজেলার কোনো জনপ্রতিনিধির। নির্বাচিত জনপ্রতিনিধিদের দায়িত্ব নিয়ে ও উঠছে নানা প্রশ্ন। তবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাঝে মধ্যে ত্রাণ বিতরণের ছবিতেই দেখা মিলছে তাদের।
এব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, করোনা মোকাবেলায় সবাইকে এগিয়ে আসতে হবে। আমরা শুরু থেকেই মানুষকে ঘরে ফেরাতে কাজ করছি। এখন নিজ নিজ উদ্যোগে সচেতনতা বাড়িয়ে সুরক্ষা নিশ্চিত করতে হবে। এরপর ও যদি প্রশাসনের নির্দেশনা না মেনে চলাচল করা হয় তাহলে প্রশাসন তাদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেবে।

আরও পড়ুন