নগরী থেকে সন্ত্রাসী মামলার প্রধান আসামী গ্রেপ্তার

প্রকাশিত : ২৫ জুন, ২০২০     আপডেট : ১ মাস আগে

সিলেট নগরীর পীর মহল্লা থেকে সন্ত্রাসী হামলার মামলার প্রধান আসামী আমান মিয়াকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার (২৫ জুন) দুপুর ১টায় তার নিজ বাসা প্রভাতী ৫১/১ থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আমান মৃত নিজাম উদ্দিনের পুত্র।

গত ২৩ মে পীরমহল্লা এলাকার তপন মিয়ার কলোনীর সামনে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে রং মিস্ত্রী চুনু মিয়ার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় তিনি নিজে বাদী হয়ে এয়ারপোর্ট থানার মামলা দায়ের করেন। যার নং- ২১, (২৩.০৫.২০২০)। এ মামলার প্রধান আসামী হলেন গ্রেপ্তারকৃত আমান মিয়া। এছাড়াও আসামীরা হলেন, গোয়াবাড়ি এলাকার আব্দুল গফুরের পুত্র মাসুক আহমদ ও আশিক আহমদ, বাদাম বাগিচার লায়নের কলোনীর আলেছ মিয়া, পশ্চিম পীর মহল্লার মঈনুল আহমদ সহ অজ্ঞাতনামা আরো ৪/৫ জন।

মামলার বিরবণীতে জানা যায়Ñ গ্রেপ্তারকৃত আমান মিয়া স্থানীয় জাবেদ নামে একজনের কাছ থেকে মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় মামলার বাদী রং মিস্ত্রী চুনু মিয়া পীর মহল্লার এলাকায় বিচার দিলে সালিশ ব্যক্তিগণ আমানকে দোষি সাব্যস্থ করে ৩ হাজার জরিমানা দেওয়ার নির্দেশ দেন। এরপর থেকে আমান ও তার সহযোগীরা রং মিস্ত্রী চুনু মিয়ার উপর হামলার পরিকল্পনা করে। তাদের পূর্ব পরিকল্পনা অনুযায়ী- ১৪ মে রাত সাড়ে ৮টার দিকে পীর মহল্লা গিয়াস মিয়ার কলোনীর বাসার সামনে চুনু মিয়াকে একা পেয়ে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে অতর্কিত হামলা চালায় আমান ও তার সহযোগীরা। হামলায় চুনু মিয়া অজ্ঞান মাটিতে পড়ে যান। পরে হামলাকারীরা মৃত ভেবে চলে যায়। যাওয়ার সময় চুনু মিয়ার পকেট থেকে একটি মোবাইল ও স্বর্ণের চেইন নিয়ে যায়। পরে আশপাশের লোকজন চুনু মিয়াকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালে চিকিৎসা শেষে সুস্থ হওয়ার পর গত ২৩ মে তিনি এয়ারপোর্ট থানায় এ মামলা দায়ের করেন।

পরবর্তী খবর পড়ুন : ভয়ানক এ দৃশ্য

আরও পড়ুন

শাহী ঈদগাহের পবিত্রতা রক্ষার দাবীতে মানববন্ধন

ঐতিহাসিক শাহী ঈদগাহের পবিত্রতা রক্ষা,...

শাবি হ্যান্ডবল মাঠে মাহা স্পোটর্স সাস্ট চ্যাম্পিয়নস লীগ উদ্বোধন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের...