নগরীর প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নামে মেডিকেল হেলথ কার্ড ইস্যু করা হবে

প্রকাশিত : ২৪ জানুয়ারি, ২০১৯     আপডেট : ১ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক : সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, ফেব্রুয়ারি-মার্চ থেকে নগরীর প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নামে মেডিকেল হেলথ কার্ড ইস্যু করা হবে। নির্দিষ্ঠ সময়ে চিকিৎসকরা স্কুলে এসে শিক্ষার্থীদের হেলথ চেকআপ ও পরামর্শ দেবেন। তিনি বলেন শিশুর জন্মের সাথে সাথে হেলথ কার্ড দেয়ার উদ্যোগ নেয়া হবে। তিনি সবাইকে স্বাস্থ্য সচেতনতা বাড়ানোর আহবান করেন। বৃহস্পতিবার শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজের ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
জামেয়ার ভারপ্রাপ্ত প্রিন্সিপাল গোলাম রব্বানীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর ছয়ফুল আমিন বাকের,দি সিলেট ইসলামিক সোসাইটির সেক্রেটারী আব্দস শাকুর, স্বাগত বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক মোস্তফা কামাল অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কলেজ বিভাগের ইনচার্জ রফিকুল ইসলাম মজুমদার, ক্রীড়া কমিটির আহবায়ক আব্দুল মোতালেব,অভিভাবকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন আব্দুল আহাদ খান জামাল। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন প্রভাষক আব্দুল্লাহ আল মামুন ও প্রভাষক মুহিবুর রহমান । পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন সপ্তম শেণির ছাত্র মাহফুজ আনোয়ার, সংগীত পরিবেশন করেন রায়হনুল করীর রাফি।
প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আরিফুল হক চৌধরী জামেয়া মেধা মনন ও লেখাপড়ার গুনগত মান বজায় রেখে অন্যান্য প্রতিষ্ঠানের সাধে পাল্লা দিয়ে এগিয়ে যাওয়ায় শিক্ষক,শিক্ষার্থী ,অভিভাবকদের ধন্যবাদ জানান। তিনি আরো বলেন নাগরিক অধিকার প্রতিষ্ঠার জন্য ঈমানী দায়িত্ব হিসেবে আরো সচেনতা ও কৌশল গ্রহন করতে হবে। তিনি বলেন উন্নয়নের যা কাজ হচ্ছে নিজস্ব সম্পদ থেকে করা হচ্ছে। এ জন্য জনগন সহযোগিতা করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন।
মেয়র অভিভাবকদের উদ্দেশে বলেন, আমাদের সন্তানদের প্রতি বিশেষ নজর রাখুন। সন্তানদের প্রতি ফ্রেন্ডলি আচরণ করতে হবে। বাবা-মাকে সন্তানদের সময় দিতে হবে। মোবইলের ভাল দিক থাকলেও মন্দ দিকগুলোর প্রভাব এদের উপর সবচেয়ে বেশী। তাই মোবাইল ব্যবহারে নিয়ন্ত্রণ রাখতে হবে। পরে মেয়র প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।এদিকে বালিকা শাখার পৃথক অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কার বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার নাজমা বেগম। কলেজ ইনচার্জ মোর্শেদা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাহজালল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আই আই সিটি বিভাগের সহকারী অধ্যাপক সায়মা সুলতানা চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন মাধ্যমিক শাখার ইনচার্জ জাকিয়া নূরী চৌধরী,শুভেচ্ছা বক্তব্য রাখেন ক্রীড়া আহবায়িকা ইয়াসমিন আরা।

আরও পড়ুন



পৌরসভার প্রধান সহকারী নিহত

সড়ক দুর্ঘটনায় আহত সিলেটের জকিগঞ্জ...

নগরবাসীর প্রত্যাশা পূরণে একসঙ্গে কাজ করতে চাই

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট সিটি...