ধোপাগুলে চাঁদাবাজদেরকে প্রতিহত করলেন ট্রাক মালিক-শ্রমিক ও এলাকাবাসী

প্রকাশিত : ০৬ জুলাই, ২০১৯     আপডেট : ১ বছর আগে

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট-কোম্পানীগঞ্জ সড়কের ধোপাগুলস্থ খাকুরপাড় এলাকায় অবৈধভাবে ট্রাক থেকে চাঁদা আদায়কারীদেরকে প্রতিহত করেছেন সেখানকার ট্রাক মালিক-শ্রমিক, ব্যবসায়ী, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও এলাকাবাসী।
বুধবার রাত ৯টা থেকে ১২টা পর্যন্ত প্রায় ৩ ঘন্টা সড়ক অবরোধ করে রাখেন তারা। এয়ারপোর্ট থানা পুলিশ পরিস্থিতি বেগতিক দেখে চাঁদাবাজদেরকে সেখান থেকে তুলে দেয়। সেই সাথে মামলা দিলে চাঁদাবাজদেরকে গ্রেফতার করা হবে বলে আন্দোলনকারীদের জানানো হয়। আন্দোলনকারীরা চাঁদাবাজদের বিরুদ্ধে এজাহার দেওয়ার আগেই তারা পালিয়ে যায়। পরে প্রশাসনের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করা হয়।
ট্রাক মালিক গ্রুপ ও ট্রাক শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ এবং ব্যবসায়ীরা জানান, ভূঁয়া একটি মালিক সমিতির নামে অবৈধ ভাবে হঠাৎ করে চাঁদা তোলা শুরু করে একটি চক্র। খবর পেয়ে তাদেরকে প্রতিহত করতে মাঠে নামেন সেখানকার ট্রাক মালিক-শ্রমিক, ব্যবসায়ী ও এলাকাবাসী। তারা ৩ঘন্টা সড়ক অবরোধ করে রাখেন। এ সময় চাঁদাবাজরা পালিয়ে যায়। মামলা দিলে চাঁদাবাজদেরকে গ্রেফতার করা হবে, পুলিশ প্রশাসনের এমন আশ্বাসে পরে অবরোধ প্রত্যাহার করা হয়।
ট্রাক মালিক-শ্রমিকরা অভিযোগ করে বলেন, কোম্পানীগঞ্জ সড়ক সংস্কার কাজ শুরু করার আগে সাময়িক চলচলের জন্য ব্যবসায়ীরা টাকা উত্তোলন করে মেরামত করেন। তখন মকসুদ নামের ঐ ব্যক্তি পুলিশ প্রশাসন ও একজন জনপ্রতিনিধিকে টাকা দেওয়ার কথা বলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়। বুধবারও সেই পন্থায় অবৈধভাবে ট্রাক থেকে চাঁদা আদায় করতে থাকে মকসুদ। কিন্তু পারেনি। পালাতে বাধ্য হয়েছে।
অবরোধ চলাকালে তাৎক্ষনিক প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন বিমান বন্দর থানা ট্রাক মালিক গ্রুপের কার্যকরি সভাপতি ও ধোপাগুল পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী নাসির উদ্দিন। বক্তব্য রাখেন- সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক শাব্বীর আহমদ ফয়েজ, সদর উপজেলার ৩নং খাদিম পাড়া ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের সদস্য নাজিম উদ্দিন,এয়ারপোর্ট থানা ষ্টোন ক্রাশার মালিক সমিতির সাধারণ সম্পাদক নুরুল আমিন, বিশিস্ট মুরব্বী আজমল মিয়া, মসরফ আলী, আব্দুল জব্বার, মঞ্জুর মিয়া, সিলেট জেলা ট্রাক পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাবেক সহ সভাপতি মো. আরফান মিয়া, ধোপাগুল আঞ্চলিক শাখার সাবেক সহ সভাপতি মোঃ লাল মিয়া, এয়ারপোর্ট থানা ট্রাক মালিক গ্রুপের সাধারণ সম্পাদক সৈয়দ সালেহ আহমদ শাহনাজ, যুগ্ম সম্পাদক ফখরুল ইসলাম, ট্রাক শ্রমিক ইউনিয়নের প্রবীন শ্রমিক নেতা মানিক মিয়া, বুলবুল আহমদ, সাংগঠনিক সম্পাদক জয়নুল হক, গোয়াইনঘাট ট্রাক মালিক গ্রুপের সভাপতি লুৎফুর রহমান, সদস্য কবির হোসেন, হেলাল আহমদ, রিপন আহমদ, ইসমাইল হোসেন, মুজিবুর রহমান, হান্নান আহমদ, খোরশেদ আলম প্রমূখ।

 

আরও পড়ুন

Just how to Write a Study Essay

The trick is to be...

জেলা প্রশাসক বরাবরে সিলেট জেলা বিএনপির স্মারকলিপি প্রদান

সিলেট এক্সপ্রেস ডেস্ক: বিএনপির কেন্দ্র...

সাংবাদিক মুনশী ইকবালের পিতার ইন্তেকাল: শনিবার বাদ যোহর জানাযা

সিলেট এক্সপ্রেস ডেস্ক: দৈনিক জালালাবাদের...

মানুষের বুদ্ধিমত্তা ও অনুভূতি

বায়েজীদ মাহমুদ ফয়সল : মানুষের...