ধানের শীষে নির্বাচন করবে নিবন্ধিত ১১ রাজনৈতিক দল

প্রকাশিত : ০৬ ডিসেম্বর, ২০১৮     আপডেট : ১ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘ধানের শীষ’ প্রতীক নিয়ে নির্বাচন করবে ১১টি নিবন্ধিত রাজনৈতিক দল। বুধবার (৫ ডিসেম্বর) বিকেলে বিএনপি মহাসচিব ও ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার বরাবর দেওয়া হয়।
এদিন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল সিইসি‘র দফতরে বিএনপি মহাসচিবের চিঠিটি পৌঁছে দেন।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, “একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৮টি নিবন্ধিত রাজনৈতিক দল যৌথভাবে ‘ধানের শীষ’ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করার সর্বসম্মত সিদ্ধান্ত গ্রহণ করেছে বলে গত ১১ নভেম্বর আপনাদের জানিয়েছিলাম। ইতোমধ্যে আরও ৩টি নিবন্ধিত রাজনৈতিক দল আগের ৮টির সঙ্গে যৌথভাবে ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছে। এমতাবস্থায় আমরা মোট ১১টি নিবন্ধিত রাজনৈতিক দল একাদশ জাতীয় নির্বাচনে যৌথভাবে ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে নিয়েছি। বিষয়টি আপনাদের অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।”
নিবন্ধিত ১১টি রাজনৈতিক দলগুলোর মধ্যে রয়েছে বিএনপি, গণফোরাম, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগ, লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি), খেলাফত মজলিস, জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা), বাংলাদেশ কল্যাণ পার্টি, বাংলাদেশ মুসলিম লীগ ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ।

আরও পড়ুন