দ্বিতীয় দফাও উড়তে পারেনি মেয়রকে বহনকারী বিমান

প্রকাশিত : ১৮ অক্টোবর, ২০১৯     আপডেট : ৬ মাস আগে  
  

আবারো যান্ত্রিক ত্রুটি, দ্বিতীয় দফা উড়তে পারেনি সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরীকে বহনকারী মালয়েশিয়ান এয়ারলাইন্স এর উড়োজাহাজ। কিছুক্ষণ আগে উৎকন্ঠিত মেয়র ফোন করে জানালেন, দীর্ঘক্ষণ চেষ্ঠা করেও বিমান সচল না হওয়ায় তাদেরকে নামানো হয়েছে। অসুস্থ হয়ে পড়েছেন বহুযাত্রী। তিনি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এর হস্তক্ষেপ কামনা করেছেন।
এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে নয়টায় মালয়েশিয়ান এয়ারলাইন্স এর একটি ফ্লাইটে কুয়ালালামপুর থেকে ঢাকার উদ্দেশ্য রওয়ানা দেন মেয়র। রানওয়ে ঘুরে উড্ডয়নের পূর্বমূহুর্তে উড়োজাহাজটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। বার বার উড্ডয়নের চেষ্ঠা করেও পাইলট ব্যর্থ হন। এসময় বিকট শব্দ হতে থাকে, এতে যাত্রীদের মধ্যে আতংক দেখা দেয়। প্রায় দু’ঘন্টা রানওয়েতে রেখেই এয়ারলাইন্সের প্রকৌশলী টিম উড়োজাহাজটি মেরামতের চেষ্ঠা করেন। পুরোটা সময় উড়োজাহাজের ভেতরে যাত্রীরা আতংকে সময় কাটান। সবশেষ ফ্লাইটটি বাতিল করতে বাধ্য হন কর্তৃপক্ষ। আজ বিকেলে অন্য একটি ফ্লাইটে মেয়রসহ অন্যান্য যাত্রীরা ঢাকায় পাঠানোর ব্যবস্থা নেয়া হয়। সে অনুযায়ী ফ্লাইট ধরতে যথারীতি এয়ারপোর্টে হাজির হন যাত্রীরা। বিমানেও ওঠানো হয় তাদের। কিন্তু আবারো যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় সে বিমানটিও ওড়তে পারেনি আকাশে। আবারো ডাকা হয় প্রকৌশলী টিমকে। ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়েও তারা ব্যর্থ হন।
মেয়র জানান, উড়োজাহাজ সচল না হওয়ায় সকল যাত্রীকে নামিয়ে দেয়া হয়েছে। এখন তারা অনিশ্চয়তার মধ্যে আছেন। মানষিক ধকল সামাল দিতে না পেরে অনেক যাত্রীই অসুস্থ হয়ে পড়েছেন বলে জানান তিনি।

আরও পড়ুন



শাহপরান এলাকায় দুধর্ষ ডাকাতি, আটক ১

সিলেট এক্সপ্রেস ডেস্ক : সিলেট...

নিজেকে পাল্টান, দেশ পাল্টাবে

  এফ এইচ ফারহান: শিশু...

১ নম্বর ওয়ার্ডে ডাস্টবিন বিতরণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর...