দেশের যুব সমাজকে ধ্বংস করেছে মাদক : মন্ত্রী ইমরান

প্রকাশিত : 26 October, 2019     আপডেট : ২ মাস আগে  
  

রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, অপরাধ দমনে পুলিশ ও জনগনের যৌথ অংশীদারিত্ব প্রতিষ্ঠা করাই কমিউনিটি পুলিশিং এর মূল দর্শন। দেশের যুব সমাজকে ধ্বংস করেছে মাদক, এ বিষয়ে সবাইকে সচেতন থেকে তথ্য জানাতে হবে পুলিশকে। মরণব্যাধি মাদক, দুর্নীতির সহায়ক। ফলে সজাগ থাকতে হবে সবা্ইকে। কেউ মাদক কিংবা দুর্নীতির সাথে যুক্ত থাকলে কমিউনিটি পুলিশের সদস্যরা তথ্য দিয়ে সহযােগীতা করতে পারেন।

বাংলাদেশ থেকে লোকবল জাপানসহ সেই দেশে পাঠানোর কথা বলে কেউ টাকা চাইলি তাদের কথা না শুনতে নিষেধ করে মন্ত্রী বলেন, দালাল চক্র সম্পর্কে তথ্য দিয়ে সহযোগীতা করতে হবে। প্রতি উপজেলা থেকে এক হাজার লোকবল বিদেশে পাঠানো হবে। বিদেশ গমনকারীকে সরকারের কোষাগার ছাড়া কারো কাছে কোনো টাকা-পয়সা দিবেন না। বিদেশে আমি দেখেছি। অনেকে দেশে থেকে বিদেশে যে টাকা খরচ করে গেছেন সেটা উঠাতে পারছেন না। দেশেও আসতে পারছেন না।

শনিবার (২৬ অক্টোবর) দুপুরে জেলা পুলিশ লাইন্সের বীর মুক্তিযোদ্ধা শহীদ এসপি এম শামসুল হক মিলনায়তনে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য এ সব কথা বলেন তিনি।

সিলেট পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এর সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতি) ফাল্গুনী পুরকায়স্থ সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, আলহাজ্ব মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি, সিলেট বিভাগীয় অতিরিক্ত কমিশনার তাহমিদুল ইসলাম, সিলেট রেঞ্জ ডিআইজি কামরুল আহসান বিপিএম (বার), মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম, সিলেট জেলা পরিষদ সভাপতি এডভোকেট লুৎফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক আবুল কালাম, সাবেক সংসদ সদস্য জেবুন্নেছা হক, সিলেট জেলা কমিউনিটি পুলিশিং এর সমন্বয় কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মাসুক উদ্দিন। অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ, বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন চেয়ারম্যান, জেলা ও মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন কর্মকর্তা, সাংবাদিক ও রাজনৈতিকদলের নেতৃবৃন্দ।

স্বাগত বক্তব্য রাখেন সিলেট পুলিশ সুপার (পদোন্নতি) ঈমাম মোহাম্মদ শাদিদ। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন,পুলিশ লাইন্স মসজিদের ঈমাম মাওলানা আবু তালেব, গীতা পাঠ করেন এএসআই রুপক আচার্য্য।

স্মার্টফোন না দিয়ে সন্তানদের নরমাল ফোন দিতে আহবান জানিয়ে মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি বলেন, পরিবারে যাদের দুটা ছেলে বা দুটা মেয়ে আছে তাদের আলাদা রাখবেন না। তাদের প্রতি বিশেষ নজর দেবেন।

সভাপতির বক্তব্যে সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন বিপিএম স্যোসিয়েল মিডিয়া সর্ম্পকে সর্তক থাকার আহ্বান জানিয়ে বলেন, একটি মহল দেশে স্থিতিশীলতা নষ্ট করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়।
সামাজিক যোগযোগ মাধ্যম বা ফেসবুক ব্যবহারের ক্ষেত্রে এই বিষয়ে আমাদেরকে সর্তক থাকতে হবে। পুলিশিং ডে’র শ্রেষ্ঠ পুরুষ্কারে ভূষিত হন
গোয়াইনঘাট থানার পুলিশ অফিসার যিশু দত্ত, জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান লোকমান আহমদ।

আরও পড়ুন



মুক্তিযুদ্ধের চেতনায় বাঙালির ইতিহাস রক্ষা করতে প্রয়োজন সাংস্কৃতিক জাগরণ

সিলেটের সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম চালিকাশক্তি...

কামরানের সমর্থনে সিলেট বিভাগীয় পৌর মেয়র দের মতবিনিময়

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে...

সিলেটে বিকল্প ভাবনায় ছহুল

ওয়েছ খছরু সিলেটে অর্থমন্ত্রী পরিবারের বিকল্প...

ছাত্রলীগের দুই পক্ষে সংঘর্ষ, গুলি খেলেন সাধারণ ছাত্র

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শাহজালাল...