দেশকে বঙ্গবন্ধুর মতো ভালোবাসতে হবে

প্রকাশিত : ২০ মার্চ, ২০১৯     আপডেট : ১১ মাস আগে  
  

তাসলিমা খানম বীথি: বঙ্গবন্ধু দেশের মানুষের কল্যাণে জীবন উৎসর্গ করেছিলেন। তিনি স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন। তার জন্য আমরা স্বাধীনতা পেয়েছি। দেশকে বঙ্গবন্ধুর মতো ভালোবাসতে হবে। বাংলাদেশকে সুন্দর ও দূর্নীতিমুক্ত দেশ হিসেবে গড়ে তুলতে পারলেই সত্যিকারভাবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন সম্ভব।
সিলেট মোবাইল পাঠাগারের উদ্যোগে ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও নিবেদিত কবিতা পাঠের আসরে বক্তারা একথা বলেন। নগরীর ইলেকট্রিক সাপ্লাই রোডস্থ মেট্টোপলিটন ল’ কলেজ ভবন মিলনায়তনে গত শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ফাইন্যান্সিয়াল এক্সপ্রেস পত্রিকার ডাইরেক্টর অধ্যাপক এম এ হান্নান। সভায় মূখ্য আলোচকের বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ মদন মোহন কলেজের সাবেক প্রিন্সিপাল লে. কর্ণেল (অব.) এম. আতাউর রহমান পীর। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন, আজীজবারী নূর স্মৃতি পাঠাগারে প্রতিষ্ঠাতা এম এ গাফফার, কৃষি বিশ^বিদ্যালয়ের সহকারি রেজিস্ট্রার কবি শাহাদাত হোসেন টিপু, হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ কেন্দ্রীয় চেয়ারম্যান দেলোয়ার হোসেন খান, ছড়াকার এখলাসুর রহমান ও কবি মাহফুজ জোহা।
সাহিত্যকর্মী তাসলিমা খানম বীথি’র উপস্থাপনায় ও জয়নাল আবেদিন বেগ’র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া সিলেট মোবাইল পাঠাগারের ৭১৩ তম সাহিত্য আসরে লেখা পাঠে অংশ নেন, ঔপন্যাসিক সিরাজুল হক, জয়নাল আবেদিন বেগ, বাহা উদ্দিন বাহার, মুজাহিদুল ইসলাম, আলহাজ লুৎফুর চৌধুরী, মকসুদ আহমদ ও মো হাবীব উল্লাহ প্রমুখ।

 

আরও পড়ুন



নিউইয়র্ক-বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটির দায়িত্বগ্রহণ

নিউইয়র্কে অবস্থানরত বাংলা কমিউনিটির সাংবাদিকদের...

শিশু হত্যার ঘটনায় বাবা-চাচাসহ আটক ৬

সুনামগঞ্জের দিরাইয়ে শিশু তুহিন আহমদ...