দেশকে পাকিস্তান বানাতেই একের পর এক আক্রমণ করেছে স্বাধীনতাবিরোধী চক্র ——-বদর উদ্দিন কামরান

প্রকাশিত : ২৪ আগস্ট, ২০১৯     আপডেট : ৮ মাস আগে  
  

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য, সিলেট মহানগর সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন, স্বাধীনতার পর ধ্বংসস্তুপের মধ্য থেকে যখন দেশকে তুলে আনছিলেন বঙ্গবন্ধু তখনই ১৯৭৫ সালের ১৫ই আগস্ট তাঁকে স্বপরিবারে হত্যা করেছিল স্বাধীনতাবিরোধী চক্র। তারা এ নৃশংস হত্যাকান্ড ঘটাতে বেছে নিয়েছিল পাকিস্তানের স্বাধীনতার পরের দিনটিকে। ২০০৪ সালের ২১শে আগস্ট শেখ হাসিনাকে হত্যা করতে ঢাকায় একের পর এক গ্রেনেড ও গুলি ছুড়েছিল স্বাধীনতাবিরোধীরা। বাংলাদেশকে পাকিস্তান বানাতেই একের পর এক আক্রমণ করেছে স্বাধীনতাবিরোধী চক্র। তিনি বলেন, আগস্ট মাসে সমগ্র জাতি আমাদের শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধুকে স্মরণ করে অথচ প্রতিহিংসাপরায়ন হয়ে দীর্ঘদিন ধরে ১৫ই আগস্ট জন্মদিন পালন করছেন খালেদা জিয়া। তিনি শোককে শক্তিতে পরিণত করে সকল ভেদাভেদ ভুলে সোনার বাংলা গড়কে সবাইকে কাজ করার আহবান জানান।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গত শুক্রবার রাতে নগরীর ২৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
২৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নিজাম উদ্দিন ইরানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. ছয়েফ খানের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক কবির উদ্দিন আহমদ, ২৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও সিলেট মহানগর আওয়ামী লীগের সদস্য মো. আজম খান। সভায় বক্তব্য রাখেন ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল জলিল ময়না, এডভোকেট বিপ্লব কান্তি দে মাধব, আব্দুল মান্নান, যুগ্ম সম্পাদক জুয়েল আহমদ, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম উজ্জ্বল, কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল আহাদ, প্রচার সম্পাদক মোস্তাক খান, সাংস্কৃতিক সম্পাদক মঈনুল হোসেন, দপ্তর সম্পাদক রাসেল আহমদ, আইন বিষয়ক সম্পাদক প্রতাপ চন্দ্র নাথ, লক্ষন কর, গিয়াস উদ্দিন, বিলাল খান, পদীপ দে মনা, বিনেশ কর দুলু, ফজলুল হক, শ্রীদাম পাল, ফয়সল আহমদ, সামসুল ইসলাম, রিয়াজ উদ্দিন, জয়নাল আহমদ, আব্দুস সালাম, মুমিনুল হক বকুল, শমসের আলী, নিজাম উদ্দিন, মঞ্জুরুল হক মঞ্জু, বিজিৎ চৌধুরী, বেলাল আহমদ, জিল্লুর রহমান রনি, উজ্জল শেখ, জামিল আহমদ তালুকদার, দেলোয়ার হোসেন, আফসাল আহমদ লিপু, রাকিব আহমদ, মোহাম্মদ রনি, মোবিন চৌধুরী, মোহাম্মদ জাহিদ, নয়ন চন্দ্র রনি, সাকিব বকস, সেলিম আহমদ, হারুন আহমদ, তাহমিদ আহমদ, হাসান আহমদ অভি প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ শায়েক আহমদ এবং দোয়া পরিচালনা করেন সিলেট বিভাগীয় সদর দপ্তর জামে মসজিদের ইমাম আলমগীর হোসেন।

আরও পড়ুন