দূর-দূরান্ত থেকে যাঁরা লেখা নিয়ে শহরে আসেন তাদের সাহিত্যপ্রেম অনন্য

প্রকাশিত : ২০ সেপ্টেম্বর, ২০১৯     আপডেট : ৮ মাস আগে  
  

কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের ১০৫১তম সাহিত্য আসরে বক্তারা বলেছেন, দূর-দূরান্ত থেকে যাঁরা লেখা নিয়ে শহরে আসেন, একটি কবিতা, ছড়া পাঠ করার জন্য কিংবা একটি গান শুনিয়ে বাড়ি ফিরে যান, তাঁদের সাহিত্যপ্রেম অনন্য এবং প্রশংসার দাবিদার। বক্তারা বলেন, কাব্যচর্চায় বৈষয়িক সমৃদ্ধি না এলেও হৃদয়ের প্রশস্তি বেড়ে যায়। নিরাশ জীবনের চেয়ে প্রশান্তির একটি রাত-ই অনেক সমৃদ্ধির ও আনন্দের।
গতকাল বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর ২০১৯) রাতে সংসদের সাহিত্য আসর কক্ষে অনুষ্ঠিত আসরে সংসদের সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মুকিত অপির সভাপতিত্বে সাহিত্য আসর শুরু হয়। আসরে আলোচনায় অংশ নেন- কেমুসাসের সহসভাপতি লে. কর্ণেল সৈয়দ আলী আহমদ (অব:), বিশিষ্ট কলামিস্ট ইনাম চৌধুরী, প্রবীণ কবি এম এ হান্নান, কবি ও সাহিত্য সমালোচক বাছিত ইবনে হাবীব। পঠিত লেখার ওপর আলোচনা করেন কবি ও সংগঠক এখলাসুর রাহমান।
আসরে লেখাপাঠে অংশ নেন এম আশরাফ আলী, কুবাদ বখত চৌধুরী রুবেল, সেলিম সিকদার, মো: আলাল আহমদ, মো. হেলাল উদ্দিন দাদন মোল্লা, জাওয়াদুর রহমান, মুখতার বিন সিরাজ, মকসুদ আহমদ, আব্দুস শহিদ, সাদিক হোসেন এপলু, মো. বাহাউদ্দিন বাহার, জেনারুল ইসলাম, কাজী আল মামুন ও ক্বারী মো. আল আমিন। গল্পকার তাসলিমা খানম বীথির সঞ্চালনায় আসরের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আব্দুল কাদির জীবন।
Image may contain: 7 people, including Taslima Bithee, people sitting and indoor

আরও পড়ুন



দেশের যুব সমাজকে ধ্বংস করেছে মাদক : মন্ত্রী ইমরান

রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান...

নীল প্রজাপতি

মিজানুর রহমান মিজান: মুক্তস্বাধীন শৈশব...