দরগা মাদ্রাসার শতাধিক শিক্ষার্থী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে

প্রকাশিত : ০৬ অক্টোবর, ২০১৯     আপডেট : ৪ মাস আগে  
  

সিলেট জামেয়া ক্বাসিমূল উলুম দরগাহ হযরত শাহজারাল (রহ.) মাদরাসার শতাধিক শিক্ষার্থী ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। ইতোমধ্যে তাদেরকে সিলেটের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সিলেট জেলা জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী এ তথ্য নিশ্চিত করে জানান, খবর পেয়ে তিনি ৬ অক্টোবর রোববার সকালে ছাত্রদের কে দেখতে নগরীর উইমেন্স মেডিকেল হাসপাতালের ৮ম তলায় যান তিনি। সেখানে দরগাহ মাদরাসার শিক্ষক মাওলানা ক্বারি ফারুক আহমেদও ডায়ারিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন।

মাওলানা ক্বারি ফারুক আহমেদ জানান, গত ২দিন যাপত আমাদের মাদ্রাসার ছাত্ররা অসুস্থ্যবোধ করলে কেউ কেউ মাদ্রাসা থেকে বিদায় নিয়ে বাড়ি চলে যায়। বাকী ছাত্ররা মাদ্রাসায় থাকলে তারা হঠাৎ ডায়রিয়ায় আক্রান্ত হয়ে পড়ে। তিনি জানান, সিলেটের বিভিন্ন হাসপাতালে মাদ্রাসার শিক্ষার্থীরা ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ভর্তি রয়েছেন। মাওলানা ফারুক আহমদ ধারণা করেন, এখনো আমরা বুঝতে পারিনি কী কারণে আমরা সবাই ডায়রিয়ায় আক্রান্ত হয়েছি। কিন্তু প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে, পানি খেয়ে এ ধরনের সমস্যা হতে পারে।খাদ্যে বিষক্রিয়ার ফলেও এমনটি হতে পারে।

উল্লেখ্য য়ে, আগামী প্রথম সপ্তাহে দরগাহ মাদ্রাসার পরীক্ষা অনুুষ্ঠিত হওয়ার কথা। এ অবস্থায় শিক্ষার্থীরা কীভাবে পরীক্ষা দিবে, সেটা নিয়ে তারা চিন্তিত।

আরও পড়ুন



আগামী পাঁচ বছর নগরীতে শুধুই কাজ হবে

সিলেট এক্সপ্রেস ডেস্ক : সিলেট সিটি...

মুক্তমনা বিদ্বান সর্বকালে পূজনীয়

 মোহাম্মদ আব্দুল হক: মুক্তমনা লেখকদের...