দমন পীড়ন চালিয়ে ধানের শীষের পক্ষে জনতার স্রোতকে ঠেকিয়ে রাখা যাবেনা

প্রকাশিত : ১৯ ডিসেম্বর, ২০১৮     আপডেট : ২ বছর আগে
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সিলেট-১ (সিলেট সদর ও মহানগর) আসনে বিএনপি ও ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন, বিরোধী দল ও মতকে দমনের হীন উদ্দেশ্যে গত ১০ বছর ধরে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার হামলা, মামলা, গুম ও খুনের হুলিখেলায় মেতেছিল। নির্বাচনী তফশীল ঘোষণার পরও বিভিন্ন স্থান থেকে বিএনপিসহ বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেফতার করা হচ্ছে, দায়ের করা হচ্ছে গায়েবী মামলা । ক্ষমতায় টিকে থাকার জন্য তাদের এই অপতৎপরতা মুক্তিকামী জনতার ¯্রােতকে ঠেকিয়ে রাখতে পারবেনা। আগামী ৩০ ডিসেম্বর জনগণ তাদের সুচিন্তিত রায়ের মাধ্যমে এই অত্যাচারী সরকারের সকল দমন পীড়নের সমুচিত জবাব দেবে ইনশাআল্লাহ। তিনি বলেন, বর্তমান সরকার চিকিৎসার উন্নয়নের কথা বললেও চিকিৎসা সামগ্রীর মূল্যবৃদ্ধির কারণে স্বল্প আয়ের মানুষ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত। বিএনপি তথা ঐক্যফ্রন্ট ক্ষমতায় এলে চিকিৎসা ক্ষেত্রে বৈপ্লবিক পদক্ষেপ নেয়া হবে। ঔষুধের মূল্য কমানো হবে। শ্রমজীবি মানুষের কল্যাণে নেয়া হবে নানা পদক্ষেপ।
তিনি বুধবার সকালে একটি রাজনৈতিক মামলায় সিলেট আদালতে দলীয় নেতা-কর্মীসহ হাজিরা প্রদান শেষে নগরীর নাইওরপুল, মীরাবাজার, শিবগঞ্জ ও টিলাপড় পয়েন্ট এলাকায় গণসংযোগ করে টিলাগড় পয়েন্টে এক নির্বাচনী পথসভায় এবং একটি বেসরকারী মেডিক্যাল কলেজ হাসপাতালে ও শ্রমিক দলের নেতা-কর্মীদের সাথে মত বিনিময় সভায় উপরোক্ত কথাগুলো বলেন। তিনি ৩০ ডিসেম্বর নির্বাচনে ধানের শীষ প্রতীকে ভোট দিয়ে তাঁকে বিজয়ী করে সিলেটবাসীর সেবাদানের সুযোগ দেয়ার আহবান জানান।
টিলাগড় পয়েন্টে অনুষ্ঠিত নির্বাচনী পথ সভায় খন্দকার আব্দুল মুক্তাদির ছাড়াও বক্তব্য রাখেন মহানগর বিএনপি’র সহ সভাপতি জিয়াউল গণি আরেফিন জিল্লুর, সহ সভাপতি ও সিটি কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এবিএম জিল্লুর রহমান উজ্জল, সাংগঠনিক সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, বিএনপি নেতা বদরুদ্দোজা বদর প্রমুখ।
গণসংযোগ চলাকালে মীরবক্সটুলায় সিলেট উইমেন্স মেডিক্যাল কলেজ হাসপাতালে মত বিনিময়কালে খন্দকার আব্দুল মুক্তাদির বিগত বিএনপি সরকারের আমলে সিলেটে চিকিৎসার উন্নয়নে নানা পদক্ষেপের কথা উল্লেখ করেন। তিনি বলেন, ইনশাআল্লাহ বিজয়ী হলে সেই উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখা হবে। মতবিনিময়কালে হাসপাতাল কর্মকর্তা ও চিকিৎসকদের মধ্যে উপস্থিত ছিলেন কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল ডাঃ কায়সার আহমদ, বিএমএর সাবেক নেতা ডাঃ শামীমুর রহমান, হাসপাতালের পরিচালক ডাঃ ফেরদৌস আহমদ ও এমদাদ হোসেন চৌধুরী, ডাঃ ইসমাইল পাটোয়ারী, ডাঃ তহুর আব্দুল্লাহ, ডাঃ ওয়েস আহমদ, ডাঃ শাহনেওয়াজ,ডাঃ সাখাওয়াত হোসেন প্রমুখ।
শ্রমিক দলের সাথে মতবিনিময় ঃ গতকাল বুধবার জাতীয়তাবাদী শ্রমিক দলের নেতা-কর্মীদের সাথে মত বিনিময় করেন খন্দকার আব্দুল মুক্তাদির। মহানগর বিএনপি’র সভাপতি নাসিম হোসেইন-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মহানগর বিএনপি’র সহ সভাপতি জিয়াউল গণি আরেফিন জিল্লুর, সহ সভাপতি ও সিটি কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, জেলা শ্রমিক দলের সভাপতি সুরমান আলী, মহানগর শাখার সাধারন সম্পাদক ইউনুছ মিয়া, শ্রমিক দল নেতা আবুল কালাম আজাদ, আব্দুর রহমান, লিটন আহমদ, আব্দুল আহাদ, ফরিদ উদ্দিন, মাসুক এলাহী চৌধুরী, স্বপন মিয়া, আব্দুল হাসিম,আব্দুল লতিফ তাফাদার, রোকনুজ্জামান রোকন, চান মিয়া, খোকন আহমদ ও পারভিন আক্তার প্রমুখ।

ভাতালিয়ায় গণসংযোগ ও পথসভা ঃ মঙ্গলবার রাতে সিলেট নগরীর ভাতালিয়া এলাকায় নির্বাচনী গণসংযোগ ও পথ সভায় বক্তব্য রাখেন খন্দকার আব্দুল মুক্তাদির।
সিলেট মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকীর সভাপতিত্বে ও বিএনপি নেতা কবির আহমদের পরিচালনায় পথ সভায় বক্তব্য রাখেন সিলেট মহানগর বিএনপিরর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বক্ত সাদেক, সহ সভাপতি রেজাউল হাসান কয়েস লোদী, সিলেট সিটি কর্পোরেশনের ১নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, মহানগর বিএনপির উপদেষ্টা আব্দুস সালাম বাচ্চু, সাবেক পৌর কমিশনার কামাল মিয়া, মদনমোহন কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি আলাউদ্দিন বাদশা, ওয়ার্ড বিএনপির সভাপতি আমির হোসেন খোকন, বিএনপি নেতা খসরুজ্জামান খসরু, সাবেক ছাত্রদল নেতা মীর্জা স¤্রাট, দুলাল আহমদ, রায়হান আহমদ, রাজু আহমদ প্রমুখ।
গণসংযোগে মুক্তাদির পতœী জাকিয়া ইয়াসমিন ঃ বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী জাকিয়া ইয়াসমিনের নেতৃত্বে বুধবার সকালে নগরীর বিলপার ও ভাতালিয়া এলাকায় গণসংযোগ করেন জাতীয়তাবাদী মহিলা দলের নেতৃবৃন্দ। মহিলা দলের এই প্রতিনিধি দলে ছিলেন মহানগর বিএনপির সহ সভাপতি ও সাবেক ভিপি সামিয়া বেগম চৌধুরী, মহানগর বিএনপির সহ আইন বিষয়ক সম্পাদক, সিটি কাউন্সিলর এডভোকেট রোকসানা বেগম শাহনাজ, মহানগর মহিলা দলের সভানেত্রী জাহানারা ইয়াসমিন, জেলা মহিলা দলের সভানেত্রী সালেহা কবির শেপি, জেলা সেক্রেটারী আমেনা বেগম রুমী, মহানগর সেক্রেকারী নিগার সুলতানা ডেইজী, মহিলা দল নেত্রী মিনারা হোসেন, রিনা আক্তার, রেহানা ফারুক শিরিন, কুমকুম ফাহিমা প্রমুখ। -বিজ্ঞপ্তি


  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আরও পড়ুন

হোম কোয়ারান্টাইন থেকে লিখছি

         জুবেদ আহমদ চৌধুরী জন্ম মোদের...

নির্বাহী প্রকৌশলী জিন্নাত আলীর বিদায় সংর্বধনা

         সিলেট এক্সপ্রেস ডেস্ক:  নির্বাহী প্রকৌশলী...

সাংবাদিকদের কল্যাণে ৫০ হাজার টাকার তহবিল

         সিলেট এক্সপ্রেস ডেস্ক :  সিলেট...