দক্ষিণ সুরমায় সিআইজি-নন সিআইজিদের দলীয় প্রশিক্ষণ

প্রকাশিত : ২৫ জুন, ২০২০     আপডেট : ২ মাস আগে

দক্ষিণ সুরমায় এনএটিপিটু এর আওতায় সিআইজি-নন সিআইজি প্রযুক্তি গ্রহণকারীদের পুকুর পাড়ে দলীয় প্রশিক্ষণ দেয়া হয়েছে। উপজেলা মৎস্য দপ্তর, দক্ষিণ সুরমার উদ্যোগে ২৫জুন বৃহস্পতিবার দুপুরে উপজেলার সিলাম ইউনিয়নের মাস্টার আনোয়ার হোসেনের পুকুরপাড়ে এ কর্মশালা অনষ্ঠিত হয়।
কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য অধিদপ্তর সিলেট বিভাগের উপ পরিচালক মোঃ জিল্লুর রহমান। তিনি তার বক্তব্যে বলেন, মাছ চাষ একটি লাভজনক ব্যবসা। পুষ্টি ও আর্থিক ভাবে লাভবান হতে মৎস্য সম্পদের সুষ্ট পরিচর্চা করতে হবে। এতে ব্যক্তি জীবন উন্নত হওয়ার পাশাপাশি রাষ্ট্রীয় সমৃদ্ধির পথ হয় প্রশস্থ। তিনি দেশের সম্পদের সুষ্ট ব্যবহার নিশ্চিতকল্পে সকলকে এগিয়ে আসার আহবান জানান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ, দি নিউ ন্যাশন ও আজকালের খবর এর সিলেট ব্যুরো প্রধান এস এ শফি।
দক্ষিণ সুরমা উপজেলা মৎস্য কর্মকর্তা দ্বিরাজ বর্মণ এর সার্বিক তত্ত্বাবধানে কর্মশালায় সিআইজি-নন সিআইজির ৩৫জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা ছমির উদ্দিন, মাঠকর্মী দুলাল মিয়া, আকিল শাহ মৎস্য খামারের পরিচালক মাস্টার আনোয়ার হোসেন প্রমুখ।

আরও পড়ুন

সিফডিয়ার উদ্যোগে মাস্ক ও সাবান বিতরণ

গণমাধ্যম ও সমাজসেবামুলক প্রতিষ্ঠান সিলেট...

মজলিসের সিলেট মহানগর শাখা পুনর্গঠন

সিলেট এক্সপ্রেস ডেস্ক: বাংলাদেশ খেলাফত...

দেশের প্রতি অবিরাম ভালোবাসা একজন লেখকের মূল পুঁজি হওয়া উচিত

সিলেট এক্সপ্রেস ডেস্ক: কেন্দ্রীয় মুসলিম...