দক্ষিণ সুনামগঞ্জ সাব-রেজিস্ট্রার কর্তৃক সাংবাদিককে হুমকির প্রতিবাদ

প্রকাশিত : ০৩ জুলাই, ২০১৮     আপডেট : ২ বছর আগে

সালেহ আহমদ হৃদয়, সুনামগঞ্জ প্রতিনিধি ঃ
দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের অর্থ স¤পাদক ও দৈনিক সুনামগঞ্জের খবরের দক্ষিণ সুনামগঞ্জ অফিসের স্টাফ রিপোর্টার সোহেল তালুকদারকে উপজেলা সাব-রেজিস্ট্রার মো. খাইরুল বাশার পাভেল ভূঁইয়া কর্তৃক আইসিটি আইনে মামলা দেওয়ার হুমকির প্রতিবাদে দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে ঐ কর্মকর্তার অপসারণ ও শাস্তির দাবী জানিয়েছেন তারা।
মঙ্গলবার বিকালে দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কাজী জমিরুল ইসলাম মমতাজের সভাপতিত্বে, সাধারণ স¤পাদক এম এ কাসেমের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সহ সভাপতি ও দৈনিক মানবজমিন’র দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি মোশাহিদ আহমদ, প্রেসক্লাবের সাংগঠনিক স¤পাদক ও দৈনিক সুনামকন্ঠের দক্ষিণ সুনামগঞ্জ অফিসের স্টাফ রিপোর্টার হোসাইন আহমদ, প্রেসক্লাবের অর্থ স¤পাদক ও দৈনিক সুনামগঞ্জের খবরের দক্ষিণ সুনামগঞ্জ অফিসের স্টাফ রিপোর্টার সোহেল তালুকদার, প্রেসক্লাবের দপ্তর স¤পাদক ও দৈনিক কাজির বাজারের দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি এম এম ইলিয়াছ আলী, প্রেসক্লাবের কার্যকরী কমিটির সদস্য সালেহ আহমদ হৃদয় সহ প্রমূখ।
বক্তারা বলেন, সাব-রেজিস্ট্রার খাইরুল বাশার পাভেল ভূঁইয়ার সরকারি একজন কর্মকর্তা হয়ে গণমাধ্যম কর্মীর সাথে এমন আচরণ খুবই নিন্দনীয়, যে কর্মকর্তা গণমাধ্যম কর্মীর সাথে এমন আচরণ করতে পারেন সেই কর্মকর্তা সাধারণ মানুষের সাথে আরও অশালীন আচরণ করে আসছেন। তারা বলেন, ঐ কর্মকর্তার বিরোদ্ধে অনেক অনিয়ম দূর্নীতির অভিযোগ রয়েছে। বক্তারা আরও বলেন, ঐ কর্মকর্তার বিরোদ্ধে সাধারণ মানুষের সাথে অনৈতিক আচরণ ও দলিল প্রতি মোটা অংকের উৎকুচ নেওয়া সহ অনিয়ম দুর্নীতির প্রতিবাদে গত ০২ মে হতে ১৭ মে পর্যন্ত দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা দলিল লিখক সমিতির নেতৃবৃন্দরা কলম বিরতি পালন করেন, পরে স্থানীয়দের সহযোগিতায় দলিল লিখক সমিতির নেতৃবৃন্দের সাথে আপোষ মীমাংসা হয় খাইরুল বাশার পাভেল ভুঁইয়ার। আর এভাবেই তিনি অনিয়ম দুর্নীতি করে আসছেন। তারা বলেন, অবিলম্বে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা সাব রেজিস্ট্রার খাইরুল বাশার পাভেল ভূঁইয়ার অপসারণ ও শাস্তির দাবী জানিয়ে বলেন, খাইরুল বাশার পাভেল ভুঁইয়াকে দক্ষিণ সুনামগঞ্জ থেকে শাস্তি মূলক প্রত্যাহার না করা হয়ে কঠোর আন্দোলনে নামবে গণমাধ্যম কর্মীরা।
উলে¬খ্য, গত সোমবার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা সাব-রেজিস্ট্রার অফিসের বিভিন্ন অনিয়ম দুর্নীতির সংবাদ সংগ্রহের জন্য ঐ অফিসে যান সাংবাদিক সোহেল তালুকদার, অফিসে গিয়ে দেখেন, কয়েকজন অফিস সহকারি ও দু’একজন দলিল লিখক সমিতির লোকজন ছাড়া আর কেউ নেই অফিসে, অফিসের সব জায়গা ঘুরে কোথাও কোন সিটিজেন চার্টার (কোন মৌজার কত টাকা সরকার নির্ধারিত ফি সম্বলিত বোর্ড) না দেখে সাব রেজিস্ট্রার খাইরুল বাশার পাভেল ভূঁইয়ার মোবাইল ফোনে ফোন দিয়ে যানতে চাইলে, সাংবাদিক সোহেল তালুকদারের সাথে অশালীন ভাষায় কথা বলেন তিনি। তিনি বলেন, আমার পার্সোনাল নাম্বারে ফোন দেওয়ার পার্মিশন আপনাকে কে দিয়েছে, এ বিষয়ের আমার সাথে কথা বলতে হলে পার্মিশন নিয়ে কথা বলতে হবে। সোহেল তালুকদার ঐ কর্মকর্তার সরকারি মোবাইল ফোন নাম্বার আছে কি না জানতে চাইলে বলেন, সরকার যে দিন আমাকে নাম্বার দেবে সে দিন আপনি আমাকে ফোন দিবেন। এ সময় তিনি আরও বলেন, আপনি আমার স¤পর্কে জানেন না, সংবাদ প্রকাশ করলে আমি আপনার বিরোদ্ধে আইসিটি আইনে মামলা করবো বলে ফোন কেটে দেন। এর পর আর থাকে ফোন করে পাওয়া যায়নি। ##

আরও পড়ুন

শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত অধ্যাপক আকঞ্জি

শিক্ষা ক্ষেত্রে সিলেট অঞ্চলের গৌরবময়...

কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে সিলেটে র‌্যালি

‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এই...

ইলিয়াস পত্নী লুনা নির্বাচনে অংশ নিতে পারবেন না

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২...