ত্রয়োদশ কেমুসাস বইমেলায় চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্ন

প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি, ২০২০     আপডেট : ৪ মাস আগে  
  

কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের ত্রয়োদশ বইমেলার ২য় দিনে গতকাল চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদিত ১৪ দিনব্যাপী বইমেলার চিত্রাংকন প্রতিযোগিতায় বিশেষ গ্রুপ (কেজি থেকে দ্বিতীয় শ্রেণি) লাবিবা হক নূরী প্রথম, রাজদীপ বৈদ্য দ্বিতীয়, সানজিদা হোসেন তৃতীয়, ক গ্রুপে নওশীদ আজিজ প্রথম, নাদিমুল হক মাহদী দ্বিতীয়, মোহাম্মদ আহসান সামি ভ্ইূয়া তৃতীয়, খ গ্রুপে সৈয়দা রাইদা সাবাহাত দিয়ানাহ প্রথম, তাহসিব তানভীর চাঁদ দ্বিতীয়, আবিয়া নাজমী চৌধুরী তৃতীয় এবং গ গ্রুপে দেবরাজ বণিক প্রথম, আরিয়া রহমান চৌধুরী দ্বিতীয়, যুবরাজ মালাকার তৃতীয় স্থান অধিকার করে।
চিত্রাংকন প্রতিযোগিতা চলাকালে হলরুম পরিদর্শন করেন কেমুসাস’র সাধারণ সম্পাদক অধ্যাপক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী, বইমেলা উপকমিটির সদস্য সচিব নাজমুল হক নাজু, কার্যকরী কমিটির সদস্য ছড়াকার আব্দুস সাদেক লিপন, জাহেদুর রহমান চৌধুরী ও সাংবাদিক আব্দুল বাতিন ফয়সল প্রমুখ। প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন সিলেট জেলা শিশু একাডেমির সাবেক জেলা শিশু সংগঠক মাহবুবুজ্জামান চৌধুরী, চিত্রশিল্পী চুনি চৌধুরী, চিত্রশিল্পী বিজয় রায় ও চিত্রশিল্পী দেলোয়ার হুসাইন। ৪টি গ্রুপে অনুষ্ঠিত প্রতিযোগীতায় সিলেটের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।
বইমেলা উপলক্ষে সাহিত্য সংসদ গৃহীত বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল ১৮ ফেব্রুয়ারি, মঙ্গলবার গ্রন্থের মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ১৯ ফেব্রুয়ারি, বুধবার বিকেল ৪টায় আবৃত্তি প্রতিযোগিতা (সকল গ্রুপ) ও মোড়ক উন্মোচন, ২০ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার বিকেল ৪টায় ক্বিরাত প্রতিযোগিতা (সকল গ্রুপ) ও মোড়ক উন্মোচন, ২১ ফেব্রুয়ারি, শুক্রবার সন্ধ্যে ৬টায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষাসৈনিক প্রফেসর মো. আবদুল আজিজ ও ভাষাসৈনিক অধ্যক্ষ মাসউদ খানকে সংবর্ধনা প্রদান, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ২২ ফেব্রুয়ারি, শনিবার বিকাল ৪টায় হাতের লেখা প্রতিযোগিতা (সকল গ্রুপ) ও মোড়ক উন্মোচন, ২৩ ফেব্রুয়ারি, রবিবার স্বরচিত কবিতাপাঠের আসর ও মোড়ক উন্মোচন, ২৪ ফেব্রুয়ারি, সোমবার বিকেল ৪টায় নির্ধারিত বক্তৃতা (সকল গ্রুপ) ও মোড়ক উন্মোচন), ২৫ ফেব্রুয়ারি, মঙ্গলবার গ্রন্থের মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ২৬ ফেব্রুয়ারি, বুধবার সন্ধ্যে ৪টায় সংগীত প্রতিযোগিতা ও মোড়ক অনুষ্ঠান, ২৭ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার বিকেল ৪টায় ক্যালিওগ্রাফি প্রতিযোগিতা (সকল গ্রুপ) ও মোড়ক উন্মেচন, ২৮ ফেব্রুয়ারি, শুক্রবার মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ২৯ ফেব্রুয়ারি, শনিবার সন্ধ্যে সাড়ে ৬টায় সমাপনী ও পুরস্কার বিতরণী।

আরও পড়ুন