তৃতীয় দিনে ১৩ হাজার৩’শ পরিবার পেল সিসিকের খাদ্যসামগ্রী

প্রকাশিত : ০৩ এপ্রিল, ২০২০     আপডেট : ২ মাস আগে  
  

বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারী রূপ ধারণ করায় বাংলাদেশে এ ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সতর্কতামূলক পদক্ষেপের কারণে কর্মহীন হয়ে পড়েছেন গরিব, দিনমজুর, নিম্ন আয়ের শ্রমজীবী মানুষ। এ ধরণের মানুষের সহযোগিতার জন্য গঠন করা হয়েছে সিলেট সিটি কর্পোরেশনের ‘খাদ্য ফান্ড’।

বৃহস্পতিবার (২ এপ্রিল) রাতে নগরের প্রায় ১৩৩০০ পরিবারের হাতে এসব খাদ্যসামগ্রী তুলে দেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

রাত নয়টায় নগরের ৬, ৯, ১৩, ১৬, এবং ২৬, নং ওয়ার্ডের গরীব ও নিম্ন আয়ের মানুষদের হাতে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এসময় এ পাঁচটি ওয়ার্ডের প্রায় ১৩৩০০ পরিবারের হাতে খাদ্যফান্ডের এসব খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়। খাদ্য সামগ্রী মধ্যে রয়েছে চাল, পেঁয়াজ, আলু, তেল, ডাল ও লরন।

এসময় উপস্থিত ছিলেন, কাউন্সিলর ফরহাদ চৌধুরী, মো. মখছিলুর রহমান কামরান, শান্তনু দত্ত সনতু, আব্দুল মুহিত জাবেদ, মোহাম্মদ তৌফিক বকস।

এ উদ্যোগের বিষয়ে আরিফুল হক চৌধুরী জানান, আজ তৃতীয় দিনের মত নগরের পাঁচটি ওয়ার্ডের প্রায় ১৩৩০০ পরিবারের হাতে সিসিকের খাদ্যফান্ডের খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে সিলেটের প্রায় ৬৭ হাজার পরিবারকে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। সিলেটের ব্যবসায়ী, প্রবাসী, বিত্তবান ও সিসিকের নিজস্ব ফান্ডের তহবিলের অর্থ থেকে দেওয়া এসব খাদ্যসামগ্রী জমা হয়।

জানা যায়, এর আগে গত ২৯ মার্চ মেয়র আরিফ সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে শ্রমজীবী অসহায় মানুষের জন্য খাদ্য ফান্ড গঠনের সিদ্ধান্ত নেন। এই ফান্ডে নিজের এক মাসের সম্মানী ভাতা প্রদানসহ সিলেট সিটি করপোরেশনের বিভিন্ন কাউন্সিলরও তাদের সম্মানীর একটি অংশ প্রদানের প্রতিশ্রুতি দেন। এছাড়া সিলেট সিটি করপোরেশন কর্মকর্তা কর্মচারী সবাই নিজেদের একদিনের বেতন এ ফান্ডে দেন।

আরও পড়ুন



বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে বিবেচিত

সিলেট এক্সপ্রেস ডেস্ক :  পররাষ্ট্রমন্ত্রী...

ট্যুর গাইড এসোসিয়েশন অফ গ্রেটার সিলেট এর কমিটি গঠন

 বৃহত্তর সিলেট বিভাগের ট্যুর গাইডদের...

যুক্তরাষ্ট্র আওয়ামী পরিবারের দোয়া মাহফিল ও শোক সভা

সিলেট এক্সপ্রেস ডেস্ক: বাংলাদেশ আওয়ামী...

ক্ষয়

আনোয়ার হোসেন মিছবাহ্ : তোমার...