তিন রেস্টুরেন্টকে ৮০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত : ১৪ মে, ২০১৯     আপডেট : ১১ মাস আগে  
  

সিলেটে ভেজাল বিরোধী অভিযান চালিয়ে তিন রেস্টুরেন্টকে ৮০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। নিয়মিত অভিযানের অংশ হিসেবে জেলা প্রশাসনের পক্ষে মঙ্গলবার (১৪ মে) পৃথক অভিযান চালানো হয়। এছাড়া সিলেট চেম্বার অব কমার্স র‌্যাবকে সঙ্গে নিয়ে বিভিন্ন কোম্পানির হাইকোর্টের বাজেয়াপ্ত পণ্যের বিক্রি বন্ধে মনিটরিং কার্যক্রম চালিয়েছে।

নগরীর বন্দরবাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়ার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

নোংরা পরিবেশে খাবার বিক্রির জন্য ছাদিয়া রেস্টুরেন্টকে ৩০ হাজার, সিটি হার্ট রেস্টুরেন্টকে ৩০ হাজার, পড়শি রেস্টুরেন্টেকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রট উম্মে সালিক রুমাইয়া বলেন, নোংরা পরিবেশে খাবার বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ আইন অনুযায়ী  তিন রেস্টুরেন্টকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে।

এদিকে হাইকোর্টের নির্দেশের আলোকে মানহীন ৫২টি পণ্য বিক্রয় বন্ধে পরিদর্শন কর্মসূচী পরিচালনা করেছে সিলেটের ব্যবসায়ীদের সর্বোচ্চ সংগঠন দি সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ।

বিকেল তিনটায় সিলেটের বৃহৎ পাইকারী বাজার কালিঘাটে এ পরিদর্শন কার্যক্রম চলে। এসময় উপস্থিত ছিলেন বিএসটিআই সিলেটের ফিল্ড অফিসার প্রকৌশলী মো. রকিবুল হাসান রিপন ও র‌্যাব-৯ এর প্রতিনিধি ফজলুর রহমান।

পরিদর্শনকালে সিলেট চেম্বারের সভাপতি ও এফবিসিসিআই পরিচালক খন্দকার সিপার আহমদ হাইকোর্ট নির্দেশিত ৫২টি মানহীন পণ্য মজুত ও বাজারজাত না করার জন্য ব্যবসায়ীদের আহ্বান জানান।

আরও পড়ুন



মেঘালয়ের পথে বাংলাদেশের বাস

বাংলাদেশের সঙ্গে ভারতের মেঘালয় রাজ্যের...

উজ্জ্বল উৎকর্ষতা

মোশাররফ হোসেন সুজাত: একজন আপাদমস্তক...

সিসিকে ৫ দিনে প্রায় ২৯ লাখ টাকা বকেয়া বিল আদায়

সিলেট সিটি কর্পোরেশন এলাকায় গ্রাহকদের...