তাপস ও আতিকের সমর্থনে মাদ্রিদে সভা

প্রকাশিত : ২১ জানুয়ারি, ২০২০     আপডেট : ১ মাস আগে  
  

কবির আল মাহমুদ, স্পেন : ঢাকা দক্ষিণ এবং উত্তর দুই সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলামের সমর্থনে স্পেনে প্রচারনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ জানুয়ারী) রাতে রাজধানী মাদ্রিদের বাঙালী অধ্যুষিত লাভাপিয়েস সংলগ্ন মেহমান খানা রেস্টুরেন্টে এই সভা অনুষ্ঠিত হয়।
স্পেন আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ সভাপতি রাজনীতিবিদ মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে ও স্পেন আওয়ামীলীগের সাবেক আহবায়ক কমিটির সদস্য তামিন চৌধুরীর সঞ্চালনায় সভায় মাদ্রিদ শহরে বসবাসরত তৃণমূল আওয়ামীলীগসহ সর্বস্তরের আওয়ামী পরিবারের সদস্যরা আগামী ১ ফেব্রুয়ারী ঢাকার দুই সিটি করপোরেশনের অনুষ্ঠিতব্য নির্বাচনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপস এবং ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আতিকুল ইসলামকে বিজয়ী করে গত ১১ বছরে বাংলাদেশের সার্বিক উন্নয়নের রূপকার জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিতে প্রতিজ্ঞাবদ্ধ হন। সেই লক্ষকে সামনে রেখে সকল প্রবাসীদের ঐক্যবদ্ধভাবে নৌকার পক্ষে কাজ করার শপথ নেন। সবাইকে বাংলাদেশে যোগাযোগ বৃদ্ধি করে আত্মীয়-স্বজন ও ভোটারদের শেখ হাসিনার নৌকা প্রতীকে ভোট প্রদান করতে অনুরোধ জানানো হয়।

সভায় মাদ্রিদে বসবাসকারী বৃহত্তর ঢাকাবাসীর মধ্যে মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব ছাড়া অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ যোগ দেন।
যুবলীগ নেতা ওলিউর রহমানের সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন স্পেনের সাধারন সম্পাদক আহমদ আসাদুর রহমান সাদ, প্রবীন আওয়ামীলীগ নেতা জসিম উদ্দিন মাস্টার, আওয়ামীলীগ নেতা বেলাল আহমদ, স্পেন আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক মোঃ হাসান, বঙ্গবন্ধু ফাউন্ডেশন স্পেনের প্রচার সম্পাদক আবুল কালাম, আওয়ামীলীগ নেতা হাজী তোয়াবুর রহমান, মুজিবুর রহমান খান, স্পেন আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রুবেল খান, আওয়ামীলীগ নেতা রুহুল আমীন রুবেল, মুক্তিযুদ্ধা সন্তান আব্দুল আজীজ মবু, যুবলীগ নেতা শিপন আহমেদ রাহী, মোঃ আব্দুস সালাম, মকবুল আহমেদ, এ কে আজাদ, ছাত্রলীগ নেতা রাজীব আহমদ, রাজু আহমদ, সুজেল আহমদ, রনি মোহাম্মদ, বাপ্পী আহমদ প্রমুখ।
সভায় বক্তারা নৌকার বিজয় সুনিশ্চিত করতে আগামী আগামী ১ ফেব্রুয়ারি ঢাকার সবাইকে ভোটকেন্দ্রে গিয়ে ব্যালটের মাধ্যমে ভোট বিপ্লব ঘটাতে হবে এবং দায়িত্বের সাথে ভোট দেওয়া থেকে গণনা পর্যন্ত পাহারা দিয়ে নৌকার বিজয় সুনিশ্চিত করতে হবে ।

সভাপতির বক্তব্যে মোঃ জাকির হোসেন বলেন, প্রবাস থেকে আমাদের সকল শক্তি নিয়োগ করতে হবে নৌকাকে বিজয়ী করতে। এছাড়া দেশের শতবছরের ঐতিহ্যবাহী সম্প্রীতি রক্ষা করা অসম্ভব।
স্পেন আওয়ামীলীগের সাবেক আহবায়ক কমিটির সদস্য তামিন চৌধুরী তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, প্রবাসে বাস করেও সদা বাংলাদেশকে অনুভব করি। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে বিজয়ী করার কোন বিকল্প নেই। তাই সবাইকে সজাগ থাকতে হবে এবং সম্মিলিতভাবে বিজয় অর্জন করতে হবে।

সভায় জাতির পিতার জন্ম শতবার্ষিকী পালনের জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়। কার্যক্রম গুলোর মধ্যে রয়েছে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী, আলোচনা সভা, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর আত্মজীবনী ও মুক্তিযুদ্ধের প্রামাণ্য চিত্র প্রদর্শন করার পাশাপশি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।
আলোচনা সভা শেষে বিশেষ দোয়া ও নৈশভোজের মাধ্যমে সভা ও দোয়া মাহফিলের সমাপ্তি হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলানা মুজিবুর রহমান।

আরও পড়ুন



বিএনপি-এর অঙ্গ ও সহযোগী সংগঠনের বিক্ষোভ মিছিল

মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিফতা...

অষ্টগ্রাম ইটনা মিঠামইন উপজেলা সমিতি সিলেটের শোক প্রকাশ

সিলেট এক্সপ্রেস ডেস্ক: অষ্টগ্রাম ইটনা...

সিলেট শিক্ষাবোর্ড এবার সবার পেছনে

সিলেট এক্সপ্রেস ডেস্ক: এবারের এইচএসসি...

গোয়াইনঘাটে কলেজ ছাত্রের রহসজনক মৃত্যু

গোয়াইনঘাট (সিলেট) থেকে নিজস্ব সংবাদদাতাঃ...