তাদের রেখে আমরা কোন অবস্থাতেই ঢাকায় যাবোনা

Alternative Text
,
প্রকাশিত : ২১ জানুয়ারি, ২০২২     আপডেট : ৪ মাস আগে

 সিলেটএক্সপ্রেস   ‘প্রায় ৫৫ ঘন্টার অনশনে আমাদের অনেকেই এখন দুর্বল হয়ে পড়েছে। অসুস্থ হয়ে অনেকে হাসপাতালে। তাদের রেখে আমরা কোন অবস্থাতেই ঢাকায় যাবোনা। বরং জাতিসংঘসহ আমাদের দেশের অনেক গুরুত্বপূর্ণ সরকারি সভা যখন অনলাইনে হচ্ছে, তখন আমরাও শিক্ষামন্ত্রীর সাথে অনলাইনেই আলোচনায় প্রস্তুত।’

আজ শুক্রবার ( ২১ জানুয়ারি ) সন্ধ্যায় অনশনস্থলে গণমাধ্যমের সাথে আলাপকালে তারা এই পাল্টা প্রস্তাব দিয়েছেন।

এর আগে বিকেল ৪টার দিকে মোবাইলে সরাসরি শিক্ষামন্ত্রীর সাথে আলাপকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আজ সন্ধ্যায়ই ঢাকায় যাওয়ার জন্য নিজেদের পাঁচ প্রতিনিধির নাম পাঠাতে রাজি হয়েছিলেন। কিন্তু পরে তারা নিজেদের মধ্যে আলোচনা শেষে ঢাকা যেতে অস্বীকার করেন বলে জানান

মধ্যস্থতারী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলকে।

সন্ধ্যা ৭টার দিকে নাদেল গণমাধ্যমকে জানান, তারা ঢাকায় না গিয়ে অনলাইনে আলোচনার প্রস্তাব দিয়েছে। তবে শিক্ষামন্ত্রী আবারও আমাকে পাঠিয়েছেন তাদের একথা জানাতে যে, তারা যদি শনিবারও ঢাকায় যেতে চায় তাহলে তিনি নিজের উদ্যোগে তাদের বিমানভাড়াসহ অন্যান্য খরচ যোগান দিবেন।

এরপরই গণমাধ্যমের মুখোমুখী হন শাবির আন্দোলনকারীদের একজন প্রতিনিধি। তিনি জানান, অনশনরতদের মধ্যে এখন ১০ জন অনশনস্থলে আছেন। অন্যরা অসুস্থ হয়ে হাসপাতালে। তাদের ফেলে আমরা ঢাকায় যাবোন। তারচে বরং আমরা অনলাইনে আলোচনায় প্রস্তুত।

তিনি বলেন, জাতিসংঘসহ সরকারের অনেক সভাইতো আজকাল অনলাইনে হচ্ছে। শিক্ষামন্ত্রী চাইলে আমাদের সাথে অনলাইনেই আলোচনা করতে পারেন। তিনি যদি আমাদের তার সন্তান মনে করেন, তাহলে একজন মা হিসাবে তিনি সিলেটে এসেও আলোচনায় বসতে পারেন। তা সম্ভব না হলে আমরা অনলাইনে কথা বলতে প্রস্তুত। কোন অবস্থাতেই আামাদের পক্ষে ঢাকায় যাওয়া সম্ভব নয়।

 


আরও পড়ুন