তরুণদেরকে বেশী করে রক্তদানে উৎসাহ প্রদান করতে হবে…………রাগীব আলী

প্রকাশিত : 21 October, 2019     আপডেট : ২ মাস আগে  
  

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটিতে রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। লিডিং ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাবের উদ্যোগে এবং সন্ধানী জালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ইউনিটের সহযোগিতায় সোমবার সকাল ১১টায় এ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা এবং বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী।

লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রাগীব-রাবেয়া ফাউন্ডেশনের সিনিয়র ভাইস চেয়ারম্যান এবং লিডিং ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান সৈয়দ আব্দুল হাই এবং কী-নোট স্পীকার হিসেবে পাবলিক হেলথ্ বিভাগের সহযোগী অধ্যাপক ড. জিয়াউদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন ।

তরুণদেরকে বেশী করে রক্তদানে উৎসাহ প্রদান করতে হবে উল্লেখ করে দানবীর ড. সৈয়দ রাগীব আলী বলেন, রক্তদান করলে আনন্দ পাওয়া যায়। রক্তদান করে কখনো কখনো একটি জীবনকে রক্ষা করা যায় এবং নিজের জীবনেও অনেক উপকার পাওয়া যায়। তাই সবাই রক্তদানে উদ্বুদ্ধ হবো এবং সমাজকে নিরাপদ রাখার চেষ্টা করবো।

বিশেষ অতিথির বক্তব্যে সৈয়দ আব্দুল হাই বলেন, রক্তদান করলে শরীরের বিভিন্ন সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। সবাইকে রক্তদানে উৎসাহী হতে হবে। লিডিং ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাবের এ কর্মসূচির আয়োজন খুবই প্রসংশনীয় এবং এতে অনেক ব্লাড ডোনার তৈরী হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

সভাপতির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, লিডিং ইউনিভার্সিটির সোশ্যাল সার্ভিসেস ক্লাব সবসময় কল্যাণমূলক বিভিন্ন ধরনের কর্মসূচির আয়োজন করে থাকে। সিলেট নগরীর রায়নগর এবং বাগবাড়ীতে এতিম ছেলেমেয়েদের মাঝে শিক্ষার আলো পৌছে দিতে ‘আলো স্কুল’ এ ক্লাবের সদস্যের মাধ্যমেই পরিচালিত হচ্ছে। তিনি বলেন, এ বিশ্ববিদ্যালয়ে ৫০০০ এর অধিক তরুণ শিক্ষার্থী আছে, সোশ্যাল সার্ভিসেস ক্লাব তাদের মধ্য থেকেও অনেক রেগুলার ডোনার তৈরী করে তা একটি ডাটা বেইজের মাধ্যমে সংরক্ষিত রাখবে। তিনি আরও বলেন, এ ধরনের কর্মসূচি সবাইকে রক্তদানে সম্পৃক্ত হবার প্রেরণা জোগাগে যা মুমূর্ষ রোগীর জীবন বাঁচাতে সাহায্য করবে।

আরও পড়ুন