তথ্য প্রাপ্তির ক্ষেত্রে নারী-পুরুষ সকলের সমঅধিকার রয়েছে

প্রকাশিত : ০২ মার্চ, ২০১৯     আপডেট : ১ বছর আগে  
  

‘তথ্য প্রাপ্তির অধিকারে নারীর অগ্রগতি’ প্রকল্পের আওতায় মন্ত্রিপরিষদ বিভাগ ও দি কার্টার সেন্টার এর যৌথ উদ্যোগে এবং ইউএসএআইডির অর্থায়নে সিলেটে দু’দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। শনিবার সিলেটের জেলা প্রশাসকের কার্যালয়ে ‘রাইট টু ইনফরমেশন ইনটেনসিভ ট্রেনিং ফর গভরনমেন্ট অফিসিয়ালস’ শীর্ষক কর্মশালার উদ্বোধন করেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) ড. মো. শাসমুল আরেফিন।
মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (সংস্কার) সোলতান আহমেদের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় কমিশনার মেজবাহ উদ্দিন আহমদ, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, ইউএসএআইডির গর্ভারনেন্স এডভাইজার রুমানা আমিন ও দি কার্টার সেন্টারের এডভান্সিং উমেন্স রাইট অব একসেস টু ইনফরমেশন প্রজেক্টের চিফ অফ পার্টি সুমনা সুলতানা মাহমুদ।
ড. শামসুল আরেফিন উদ্বোধনী বক্তব্যে বলেন, এই প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে নারীর জন্য কি ধরনের তথ্যের প্রয়োজন তা সরকারকে অবহিত করা হবে এবং সেই অনুযায়ী মন্ত্রিপরিষদ বিভাগ বিভিন্ন সবকারি অফিসগুলোকে সংবেদনশীল করার ব্যবস্থা গ্রহণ করবে। তিনি বলেন, তথ্য প্রাপ্তির ক্ষেত্রে নারী-পুরুষ সকলের সমঅধিকার রয়েছে। এ বিষয়টি সরকারি কর্মকর্তাসহ সকলকে মনে রাখতে হবে। সর্বাগ্রে নারীদের সুযোগ-সুবিধার বিষয়টিও নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব। প্রশিক্ষণ কর্মশালায় সিলেট জেলার তথ্য প্রদানকারী কর্মকর্তাবৃন্দ প্রশিক্ষণার্থী হিসেবে উপস্থিত ছিলেন। দু’দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালা রোববার শেষ হবে।

 

আরও পড়ুন



দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ

শব্যাপী পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির...

আইডিইবি’র উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর...

এবার ডাক পেলেন না যারা

সিলেট এক্সপ্রেস ডেস্ক : বর্তমান...