ড. মোমেনের আহ্বান ও হতাহতদের প্রতি সমবেদনা

প্রকাশিত : ০১ জানুয়ারি, ২০১৯     আপডেট : ১ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে বেসরকারি ফলাফলে বিজয়ী ড. এ কে আব্দুল মোমেন নির্বাচনে বিজয় নিশ্চিত হওয়ার দলীয় নেতাকর্মী, সমর্থকসহ সকলে সংযত থাকার আহ্বান জানিয়েছেন। একই সাথে নির্বাচনে কিছু কিছু জায়গায় অপ্রীতিকর ঘটনায় হতাহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন।
ড. মোমেন বলেন, দলীয় নেতাকর্মী ও সমর্থকদের অক্লান্ত পরিশ্রমে প্রত্যাশিত এ বিজয় অর্জন সম্ভব হয়েছে। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ ও বানচাল করার জন্য আগে থেকে নির্বাচনের দিন পর্যন্ত বিভিন্ন স্থানে পরিকল্পিতভাবে অপপ্রচার ও সন্ত্রাস চালানো হয়েছে। নির্বাচনের দিনে বিভিন্ন ভোটকেন্দ্রে বর্বরোচিত তান্ডবের মাধ্যমে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ভাংচুর ও আওয়ামী লীগ কার্যালয়ে হামলা, গাড়ি পোড়ানো, মহাজোটের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের হত্যার উদ্দেশ্যে আক্রমণ করা হয়েছে। এসব ঘটনায় তিনি দুঃখ প্রকাশ করে তীব্র নিন্দা জানান।
ড. মোমেন বিভিন্ন স্থানে হতাহত সমর্থক ও নেতাকর্মীদের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, তবুও, আমি আমার সমর্থক, নেতাকর্মীদের সংযত থেকে সিলেটের সম্প্রীতি ও সৌহার্দের পরিবেশ বজায় রাখার জন্য অনুরোধ করছি।
এর আগে তিনি সিলেট নগরীর বিভিন্ন হাসপাতালে ভর্তি গুরুতর আহত আনজুমানে আল ইসলাহ সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক মাওলানা আজির উদ্দিন পাশা, স্কুল শিক্ষক মাওলানা বোরহান উদ্দিন, স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহজাহান কবির, ব্যবসায়ী নেফাজ উদ্দিনসহ হতাহত নেতাকর্মী ও সমর্থকদের দেখতে চান। তিনি তাদের চিকিৎসার খোঁজখবর নেন এবং আশু সুস্থতা কামনা করেন।
এদিকে, সিলেট নগরী ও সদর উপজেলার পরিচ্ছন্ন পরিবেশ বজায় রাখার জন্য ড. মোমেন তাঁর নির্বাচনী প্রচারে টানানো পোস্টার, ব্যানার, ফেস্টুন দ্রুত অপসারণের জন্য নেতাকর্মী ও সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছেন।

আরও পড়ুন