ডিজিটাল সিলেট: ৩৩৩ নাম্বারে ফোন দিয়ে সরকারী সব সেবা পাওয়া যাবে

প্রকাশিত : 09 November, 2019     আপডেট : ১ মাস আগে  
  

জায়গা-জমির পর্চা,ছাদ কৃষি,বাল্য বিবাহ রোধ,ডিসি অফিস থেকে বিভিন্ন  লাইসেন্স,ভুমি অধিগ্রহনের টাকা সহ সরকারী সব সুবিধা পাওয়া ৩৩৩ নম্বরে ফোন দিয়ে। জায়গা জমির বা অন্য কোন সেবা পেতে এখন আর  অফিসে ধর্ণা নয়। মুঠোফোন থেকে ৩৩৩ চেপেই পাওয়া যাবে এ সংক্রান্ত সেবা। এতে সময়,দূর্নীতি অর্থ ও হয়রানি কমবে।

শনিবার (৯ নভেম্বর) ডিজিটাল সিলেট কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এমন তথ্য জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এমপি।

ডিজিটাল সিলেটের কার্যক্রম প্রসঙ্গে তিনি বলেন, ডিজিটাল সিলেট নগরী গড়া ছিল তার নির্বাচনী ওয়াদা। এর অংশ হিসেবে মাস দুয়েক আগে আনুষ্ঠানিকভাবে এই কাজ শুরু হয়। আজ ডিজিটাল সিলেট কার্যক্রমের নতুন অধ্যায় শুরু হয়েছে।

 

পররাষ্ট্রমন্ত্র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন সরকারের ডিজিটাল সেবাগুলো মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে। তার ঘোষণা বাস্তবায়নে বিভিন্ন প্রকল্প নিয়ে কাজ করছেন তার ছেলে আই সিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। আগামীতে আরও অনেক সেবা ডিজিটালাইজেশন হবে। ফলে মানুষের সেবা প্রাপ্তি সহজ হবে।

 

সিলেটে দুর্নীতি বিরোধী অভিযান শুরু হবে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতিমুক্ত দেশ গড়তে চান। এজন্য নিজের দলের ভেতর থেকে শুদ্ধি অভিযান শুরু করেছেন। তার এই উদ্যোগ মানুষের প্রশংসা কুড়িয়েছে। আমরাও এই উদ্যোগকে সাধুবাদ জানাই। ধীরে ধীরে সকল জেলায় এই অভিযান শুরু হবে। এই অভিযানের মাধ্যমে দেশ থেকে দুষ্টু লোক নির্মুল হোক, আমরা এটাই চাই।

আরও পড়ুন



মেয়র প্রার্থী কামরানের পক্ষে গণসংযোগ

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট সিটি...

ফ্রি কনসার্ট মমতাজ,জেমস,দলছোট সিলেটে

সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের উদ্যোগে সিলেট...