ডিজিটাল মাধ্যম ব্যবহারে অপচয় রোধ হয়: নাজমানারা খানুম

প্রকাশিত : ২১ মার্চ, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  
সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম বলেছেন, ডিজিটাল পদ্ধতি নিয়ে একসময় মানুষ হাসাহাসি করত। কিন্তু এখন সকলেই অনুভব করছেন তার প্রয়োজনীয়তা। ডিজিটালাইজেশনের সুবিধা যে কত বেশী তা আমরা বিভিন্ন কর্মক্ষেত্রে অনুভব করতে পারি। বাজেটটাই এখন অনলাইনে আমরা দিতে পারি।
আমরা যদি সঠিকভাবে অনলাইন কার্যক্রম না বুঝি তাহলে জনগণকে সেবা দিতে পারি না।

বুধবার (২১ মার্চ) সকালে যুব উন্নয়ন অধিদপ্তর উপ-পরিচালকের কার্যালয় প্রশিক্ষণ রুমে সরকারি ব্যবস্থাপনা শক্তিশালীকরণ কর্মসূচি, অর্থবিভাগ ও ডিভিশনাল কন্ট্রোলার অব একাউন্টস্ এর কার্যালয় সিলেট এর আয়োজনে নতুন বাজেট ও হিসাবরক্ষণ শ্রেণিবিন্যাস পদ্ধতির ওপর ফোকাল পয়েন্ট কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন তিনি।

তিনি আরো বলেন, বর্তমান সরকার দেশকে মধ্যম আয় থেকে উন্নত দেশে পরিণত করতে চায়। আমরা সঠিকভাবে কাজ করলে তার লক্ষ্যমাত্রা অতি সহজে পূরণ হবে। ডিজিটাল এমন একটি মাধ্যম যার ব্যবহারে সকল অপচয় রোধ হয়। তাই এ পদ্ধতিকে নিজের আয়ত্তে আনতে প্রশিক্ষণে মনোযোগী হতে হবে।

ডিভিশনাল কন্ট্রোলার অব একাউন্টস্ (অতিরিক্ত দায়িত্ব) মো. জয়নাল আবেদিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিনিয়র সহকারী প্রধান নির্বাচন কমিশনার সাইদুল হক চৌধুরী, জনপ্রশাসনের উপসচিব জাহিদ হাসান চৌধুরী, সিলেট রেঞ্জের এডিশনাল ডিআইজি জয়দেব কুমার ভদ্র, অতিরিক্ত ভ্যাট কমিশনারেট নিয়াজুর রহমান, সমাজসেবা বিভাগীয় পরিচালক সৈয়দা ফেরদৌস প্রমুখ।

আরও পড়ুন