ট্যাঙ্কলরী শ্রমিকদের বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

প্রকাশিত : ০৪ নভেম্বর, ২০১৯     আপডেট : ৫ মাস আগে  
  

জালানি তৈল সেক্টর অশান্ত করার ষড়যন্ত্র ও ট্যাঙ্কলরী শ্রমিকদের উপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেছে সর্বস্তরের ট্যাঙ্কলরী শ্রমিকবৃন্দ। সিলেট বিভাগীয় ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়ন-২১৭৪ এবং বাংলাদেশ ট্যাঙ্কলরী শ্রমিক ফেডারেশন ও পূর্বাঞ্চল কমিটির যৌথ উদ্যোগে গতকাল ২ নভেম্বর শনিবার বিকালে হবিগঞ্জ উপজেলার জগদীশপুর পয়েন্টের প্রতিবাদ সভায় বক্তারা ৪ হাজার ব্যারেলের ডিজিএম অপসারণের দাবী জানিয়ে বলেন, সকল প্লান্টে ট্যাঙ্কলরী শ্রমিকদের জানমালের নিরাপত্তা, হামলাকারী ও ষড়যন্ত্রকারীদের গ্রেফতারের জোর দাবী জানান।
বাংলাদেশ ট্যাঙ্কলরী শ্রমিক ফেডারেশনের সভাপতি হাজী শাহজাহান ভূইয়ার সভাপতিত্বে এবং সিলেট বিভাগীয় ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপন ও ফেনী জেলা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল হাই সুমন এর যৌথ পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়ন সভাপতি মোঃ মনির হোসেন, সহ সভাপতি কাওছার আহমদ, সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুল আজিজ, অর্থ সম্পাদক মোঃ ইকবাল হোসেন, হবিগঞ্জ উপ-কমিটির সভাপতি ফয়ছল আহমদ প্রমুখ। এছাড়াও সিলেট বিভাগীয় কমিটি ও ট্যাঙ্কলরী শ্রমিক ফেডারেশন ও পূর্বাঞ্চল কমিটির দায়িত্বশীল নেতৃবৃন্দ বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা রোববার থেকে রশিদপুর গ্যাস ফিল্ডের আওতাধীন সকল গ্যাস ফিল্ড থেকে তেল সরবরাহ না করে ধর্মঘটের ডাক দিয়েছে। সোমবার থেকে সারা সিলেট বিভাগে সকল ডিপো থেকে তেল পরিবহন করা হবে না বলে ঘোষণা দেন। এছাড়াও মঙ্গলবার থেকে সারাদেশে ট্যাঙ্কলরী শ্রমিকরা তেল পরিবহন করবে না বলে বক্তারা ক্ষোভের সাথে হুশিয়ারী উচ্চারণ করেন।

আরও পড়ুন