জয় বাংলা ইয়ুথ এওয়ার্ডের সেরা দশে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থা

প্রকাশিত : ৩০ অক্টোবর, ২০১৮     আপডেট : ১ বছর আগে  
  

ইয়ং বাংলা ও সিআরআই আয়োজিত জয় বাংলা ইয়ুথ এওয়ার্ড ২০১৮ পেয়েছে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থা। সংগঠনের সভাপতি কাসমির রেজার হাতে এ এওয়ার্ড তুলে দেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। সারাদেশ থেকে পাওয়া আড়াই হাজারের বেশি সংগঠনের মধ্য থেকে বাছাই করে ত্রিশটি সংগঠনকে এই এওয়ার্ড দেওয়া হয়। হাওরাঞ্চলের মানুষের নানা সমস্যা দেশবাসীর সামনে তুলে ধরা, সমস্যা সমাধানে ভূমিকা রাখা ও হাওরবাসীর মধ্যে সচেতনতা সৃষ্টিতে অবদানের জন্য পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থাকে এই এওয়ার্ড দেওয়া হয়।
গতকাল রোববার সাভারে শেখ হাসিনা যুব ইনস্টিটিউটে আয়োজিত এওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এওয়ার্ড বিজয়ী সংগঠনগুলোকে অভিনন্দন জানান। তিনি দেশের উন্নয়নে নিজ নিজ জায়গা থেকে ভূমিকা রাখার জন্য সকলকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। এ সময় উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, বঙ্গবন্ধুর দৌহিত্র রেজওয়ান মুজিব সিদ্দিক ববি, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমদ পলক, টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, নাহিম রাজ্জাক এমপি প্রমুখ। এওয়ার্ড বিজয়ী হিসেবে অনুভূতি জানাতে গিয়ে কাসমির রেজা বলেন, “এই এওয়ার্ড আমার একার নয়, সংগঠনের প্রতিটি সদস্য, উপদেষ্টা, শুভাকাঙ্খী তথা সমগ্র হাওরবাসীর। এটি যারা বিভিন্ন সময় বিভিন্নভাবে আমাদেরকে সহযোগিতা করছেন তাদের সকলের সহযোগিতার ফসল। আমি সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই। একই সাথে ধন্যবাদ জানাই সিআরআইয়ের চেয়ারম্যান সজীব ওয়াজেদ জয়, ইয়ং বাংলা ও সি আরআইটিমকে। ”
উল্লেখ্য, দেশের অগ্রযাত্রা ও উন্নয়নে ভূমিকা রাখায় ২০১৫ সালে ও ২০১৭ সালের পর এবার ২০১৮ সালে ৩০ টি সংগঠনকে এই এওয়ার্ড প্রদান করা হয়।

আরও পড়ুন