জৈন্তায় গাড়ির গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ১

প্রকাশিত : 27 November, 2019     আপডেট : ২ সপ্তাহ আগে  
  

জৈন্তাপুর উপজেলার আসামপাড়া বাজারে একটি গ্যারেজে গাড়ির গ্যাস সিলিন্ডার বিষ্ফোরিত হয়ে ঘটনাস্থলে ১জন নিহত হয়েছেন। নিহত যুবক ২নং লক্ষ¥ীপুর গ্রামের শাহাব উদ্দিনের পুত্র রেদওয়ান আহমদ (২০)। এই ঘটনায় আহত হয়েছেন আরো ১০ জন। গুরুতর আহতদের সিলেট ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাত প্রায় ১১টার দিকে এ ঘটনা ঘটে। অগ্নিকান্ডে আসামপাড়া বাজারের ৩টি দোকান ঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে জৈন্তাপুর ফায়ার সার্ভিস টিম অন্তত ৩০ মিনিট চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে অন্তত ৩০/৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
জানা গেছে, আসামপাড়া বাজারের ব্যবসায়ী আলাল মিয়ার মালিকানাধীন গ্যারেজে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ সময় আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। তখন গ্যারেজে থাকা প্রাইভেট (প্রোবক্স) গাড়ির গ্যাস সিলিন্ডার বিষ্ফোরিত হয়ে আগুন আরো ভয়াবহ রূপ ধারণ করে। সাথে সাথে পার্শ্ববর্তী দোকানে আগুন ছড়িয়ে পড়ে। প্রথমে স্থানীয় জনতা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে রেদওয়ান আহমদ মারা যায়। খবর পেয়ে পুলিশ ও জৈন্তাপুর ফায়ার সার্ভিস টিম ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
এই ঘটনার খবর পেয়ে রাত সাড়ে ১১টার দিকে উপজেলা নির্বাহী অফিসার মৌরীন করিম, জৈন্তাপুর ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ ফারুক হোসেন, জৈন্তাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এখলাছুর রহমানসহ অনেক নেতৃবৃন্দ ঘটনাস্থলে ছুটে যান। আহতদের মধ্যে গুরুতর ৩ জনকে সিলেট ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অন্য আহতরা জৈন্তাপুর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক হুমায়ুন কবির জানান, অগ্নিকান্ডে এক ব্যক্তি মারা গেছেন। এসময় আগুন নেভাতে গিয়ে ফায়ারম্যান বেলাল আহমদ আহত হন। অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতি হয়েছে ১০ থেকে ১২ লাখ টাকার। বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত বলে জানান তিনি।

 

আরও পড়ুন



সুনামগঞ্জ পৌর উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী সুমন রাজা

সুনামগঞ্জ পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে...

সিলেট মহানগর যুবলীগের বিশেষ সভা ২৭জুন

সিলেট এক্সপ্রেস ডেস্ক : আগামী...

সিলেট জেলায় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনের প্রথম...