জৈন্তাপুর তৈয়ব আলী কারিগরি কলেজে বিশ্ব প্রবীণ দিবস পালন

প্রকাশিত : ০১ অক্টোবর, ২০১৯     আপডেট : ৬ মাস আগে  
  

বিশ্ব প্রবীণ দিবস উপলক্ষে সমাজের প্রবীণ ব্যক্তিদের সমস্যা সমাধান ও তাঁদের প্রাপ্ত অধিকার নিশ্চিত করার জন্য শিক্ষার্থীদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জৈন্তাপুর তৈয়ব আলী কারিগরি কলেজের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে কলেজ ক্যাম্পাসে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ রোহিনী রঞ্জন দে’র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তারা বলেন, প্রবীণরা সমাজের শ্রদ্ধেয় ব্যক্তি। সমাজ সংসারে আমাদের অস্তিত্ব, বেড়ে ওঠা, উন্নয়ন-অগ্রগতি এসবের মূলে রয়েছে তাঁদের অসামান্য অবদান। প্রবীণেরা যাতে জীবনের অবশিষ্ট সময় সুখ ও শান্তি এবং মর্যাদার সঙ্গে অতিবাহিত করতে পারেন তাঁর প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া সমাজের নৈতিক ও মানবিক কর্তব্য। আর তাই এখন থেকেই নবীনদের এক্যবদ্ধ হয়ে প্রবীণদের স্বপ্ন বাস্তবায়নে কাজ করার আহবান জানান বক্তারা।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বশির উদ্দিন ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের প্রতিষ্ঠাতা সদস্য সাংবাদিক ফারুক আহমদ। প্রভাষক নুরুল ইসলামের সঞ্চালনায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, কলেজের সহকারী অধ্যাপক শাহ আলম, সহকারী অধ্যাপক মুজিবুর রহমান, প্রভাষক আমিন উদ্দিন, গোয়াইনঘাট প্রেসক্লাবের সাবেক সভাপতি মঞ্জুর আহমদ, ভোকেশনাল শাখার ট্রেড ইন্সট্রাকটর বিল্লাল হোসেন, ট্রেড ইন্সট্রাকটর হারুনর রশিদ, ট্রেড ইন্সট্রাকটর নজরুল ইসলাম, ট্রেড ইন্সট্রাকটর রফিকুল ইসলাম, ট্রেড ইন্সট্রাকটর মনির উদ্দিন ও ট্রেড ইন্সট্রাকটর গীতা রাণী দে প্রমুখ।
আলোচনা সভা শেষে কলেজের পক্ষ থেকে জৈন্তাপুরের একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মরহুম সাংবাদিক রশিদ হেলালীর মাতা ও বিগ্রেডিয়ার মজুমদার বিদ্যানিকেতন স্কুলসহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের জমির দাতা জহুরা বেগমকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

আরও পড়ুন



শাবির সাবেক শিক্ষার্থীকে খুনের বর্ণনা দিলো আতিক

ছিনতাইকালে বাধা দেয়ায় শাহজালাল বিজ্ঞান...

সংলাপের জন্য ১৬ জনকে চূড়ান্ত করেছে ঐক্যফ্রন্ট

প্রধানমন্ত্রীর সাথে গণভবনে সংলাপে অংশ...

লেখকরা নিজের জীবনে ও লেখায় সবসময় বসন্ত লালন করেন

কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের ১০৭১তম...

সিলেট জেলা পরিষদের আলোচনা সভা ও ইফতার মাহফিল

সিলেট জেলা পরিষদের উদ্যোগে আলোচনা...